• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড পাকুন্দিয়ায় ৩ চেয়ারম্যান ও ১ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার মৃত্যু দিয়ে পরিবারকে বিদায় জানালেন সারপ্রাইজ দিয়ে দেশে আসা প্রবাসী আল ইসলাম কিশোরগঞ্জের তিন উপজেলায় ৭ জনের প্রার্থিতা প্রত্যাহার প্রযুক্তিগত উপকরণসহ সাইবার অপরাধী গ্রেপ্তার ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের আশঙ্কায় দুই গ্রাম

কিশোরগঞ্জে চিনির বাজারে নৈরাজ্য

পাশাপাশি দুটি দোকানের মূল্য তালিকায় চিনির দুরকম দাম -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে চিনির
বাজারে নৈরাজ্য

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জে চিনির বাজারে চলছে এক নৈরাজ্যকর অবস্থা। কোন দোকানে বিক্রি হচ্ছে ১২৫ টাকা কেজি। আবার পাশের দোকানেই ৩৫ টাকা। তাও আবার দোকানে ঝোলানো মূল্য তালিকাতেই এই দামের পার্থক্য স্পষ্ট।
জেলা শহরের পুরানথানা বাজারে গিয়ে দেখা গেছে, ছালাম সরকারের হাজী আহাম্মদ স্টোরের মূল্য তালিকায় চিনির দাম লেখা রয়েছে ১২৫ টাকা কেজি। আবার পাশের মেসার্স সানোয়ার স্টোরের মূল্য তালিকায় লেখা রয়েছে ১৩৫ টাকা কেজি। দোকানি বললেন, বাজারে সব দোকানের মূল্য তালিকার ছবি নেন। বাজার অস্থির কিছু করার নেই। অথচ ঈদের সময়ও চিনির দাম ছিল ১১৮ টাকা কেজি। শহরের শিক্ষক পল্লীর বাসিন্দা আব্দুল আউয়াল জানিয়েছেন, তিনি আজ শহরের কাচারী বাজারে চার দোকানে চিনির চার রকম দাম দেখেছেন। অর্থাৎ ১২৫, ১৩০, ১৩৫ এবং ১৪০ টাকা কেজি। তিনি ১২৫ টাকায় কিনেছেন।
পেঁয়াজ, রসুন, ধনে, আদাসহ অন্যান্য পণ্যের দামও হু হু করে বাড়ছে। এক মাসের ব্যবধানে কোন কোন পণ্যের দাম কেজিতে ১৩ টাকা থেকে ৬০ টাকা পর্যন্ত বেড়েছে। স্টেশন রোডের নিয়ামত স্টোরে গেলে মালিক তাঁর হিসাবের খাতা খুলে দেখালেন, গত ২৯ মার্চ পেঁয়াজ বিক্রি হয়েছে ৩৫ টাকা কেজি। আজ বিক্রি হয়েছে ৪৮ টাকা। ২৯ মার্চ রসুন ছিল ১২০ টাকা কেজি, আজ ছিল ১৫০ টাকা। ২৯ মার্চ আদা ছিল ১৩০ টাকা কেজি, আজ ছিল ১৬০ টাকা। ২৯ মার্চ আস্ত ধনে ছিল ১৪০ টাকা কেজি, আজ ছিল ২০০ টাকা। এছাড়া ২৯ মার্চ ডায়মন্ড আলু ছিল ১৬ টাকা কেজি, আজ ছিল ৩৪ টাকা। অন্যদিকে পুরানথানা কাঁচা বাজারে সাদা গোল আলু এক সপ্তাহ আগেও ছিল ৪০ টাকা কেজি, আজ ছিল ৫০ টাকা। বগুড়া থেকে আলুর ট্রাক কম আসার কারণে আলুর দাম বাড়তি বলে জানালেন ব্যবসায়ীরা।
এদিকে বাজার কর্মকর্তা শিখা বেগমকে এ ব্যাপারে প্রশ্ন করলে বলেন, তীর কোম্পানির চিনির পাইকারি দর ১২০ টাকা কেজি, আর এস আলম গ্রুপের চিনির পাইকারি দর ১২২ টাকা কেজি। খুচরা দোকানে ১৩৫ টাকা কেজি বিক্রির কোন কারণ নেই বলে তিনি মনে করেন। তিনি বাজারে খোঁজ নিয়ে দেখবেন বলে জানিয়েছেন।
তবে অধিকাংশ শাকসবজির দাম মোটামুটি স্থিতিশীল দেখা গেছে। বেগুন, পটল, চিচিংগা এবং ঢেঁরশ ঈদের আগে থেকেই বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি। কাঁচা মরিচ ৬০ টাকা কেজি। তবে কাকরোল এবং করলার দাম কেজিতে অন্তত ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *