• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:০০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :

চেয়ারম্যানের চাল আত্মসাত মেম্বারদের লিখিত অভিযোগ

চেয়ারম্যানের চাল আত্মসাত
মেম্বারদের লিখিত অভিযোগ

■ কিশোরগঞ্জ প্রতিনিধি
কিশোরগঞ্জে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ইউপি মেম্বাররা রোববার (১৬ এপ্রিল) উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগেসূত্রে জানা যায়, করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. সেলিম ঈদুল ফিতর উপলক্ষে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের ৭ টন ৪০০ কেজি চাল এলাকায় না নিয়ে শনিবার গুদামের সামনে থেকেই কালাবাজারে বিক্রি করে দিয়েছেন। ফলে ইউনিয়নের ১২ জন মেম্বারের মধ্যে ৯ জন মেম্বারের স্বাক্ষরে উপজেলা নির্বাহী অফিসারের কাছে প্রতিকার দাবি করে লিখিত অভিযোগ করা হয়েছে। এরা হলেন, ১ নং ওয়ার্ডের মেম্বার মো. রুকন উদ্দিন, ৩ নং ওয়ার্ডের মেম্বার শফিকুল ইসলাম, ৪ নং ওয়ার্ডের মেম্বার সৈয়দ মোস্তাফিজুর রহমান, ৫ নং ওয়ার্ডের মেম্বার হারুন অর রশিদ, ৬ নং ওয়ার্ডের মেম্বার হাবিবুর রহমান, ৯ নং ওয়ার্ডের মেম্বার মো. আবুল খায়ের শরীফ, ৪,৫,৬ নং সংরক্ষিত ওয়ার্ডের মেম্বার মোছা. কলি আক্তার এবং ৭,৮,৯ নং সংরক্ষিত ওয়ার্ডের মেম্বার পপি আক্তার। অভিযোগের অনুলিপি দেয়া হয়েছে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়, স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক এবং দুদকে।
উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু লিখিত অভিযোগ পেয়েছেন স্বীকার করে জানান, মেম্বারগণ সরাসরি এসে অভিযোগ দিয়ে তাঁর সঙ্গে কথা বলে গেছেন। তিনি ইউনিয়ন পরিষদ আইন পর্যালোচনা করে একটি তদন্ত কমিটি করে দেবেন। কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে হবে বলে তিনি জানিয়েছেন।
উল্লেখ্য, ইউপি চেয়ারম্যান মো. সেলিম নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছিলেন এবং তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্বেও রয়েছেন। চেয়ারম্যানের সঙ্গে কথা বলার জন্য তার মোবাইলে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *