• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড

প্রধানমন্ত্রীর উপহার ট্যাব পেল সহস্রাধিক শিক্ষার্থী

প্রধানমন্ত্রীর উপহার ট্যাব
পেল সহস্রাধিক শিক্ষার্থী

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জের ১৩ উপজেলার ৯ম ও ১০ শ্রেণীর ১ হাজার ৪৫২ জন মেধাবী শিক্ষার্থী প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি করে ট্যাব পেয়েছে। বুধবার (২৯ মার্চ) দুপুরে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ কয়েকজন শিক্ষার্থীর হাতে একটি করে ট্যাব তুলে দিয়ে এ কার্যক্রম উদ্বোধন করেছেন। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফারজানা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিসংখ্যান ব্যুরোর উপপরিচালক মো. আবু সাঈদ, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সামছুন নাহার মাকছুদা, সদর উপজেলা মাধ্যামক শিক্ষা কর্মকর্তা মো. রোকন উদ্দিনসহ বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয়, পরিসংখ্যান ব্যুরোর পক্ষ থেকে গতবছর আদম শুমারির কাজে যেসব ট্যাব ব্যবহৃত হয়েছিল, সেগুলিই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৯ম ও ১০ম শ্রেণীর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ক্রমিকের শিক্ষার্থীদের উপহার হিসেবে দিয়েছেন। তবে এসব ট্যাব একেবারেই নতুন রয়েছে। একেকটি বড়জোর এক সপ্তাহ ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন পরিসংখ্যান ব্যুরোর উপপরিচালক মো. আবু সাঈদ।
ট্যাবগুলো দেয়া হয়েছে সদর উপজেলায় ১৮৬টি, হোসেনপুরে ১২০টি, পাকুন্দিয়ায় ২১০টি, কটিয়াদীতে ১৬৮টি, ইটনায় ৭৮টি, মিঠামইনে ৬৬টি, অষ্টগ্রামে ৬০টি, বাজিতপুরে ১০২টি, ভৈরবে ১১৪টি, করিমগঞ্জে ১১৪টি, কুলিয়ারচরে ৯০টি, তাড়াইলে ৯০টি এবং নিকলীতে ৫৪টি।
জেলা শহরের সরযূ বালা সরকারী বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ১নং রোলের ছাত্রী মরিয়ম আক্তার বৃষ্টি, ১০ম শ্রেণীর ১ নং রোলের ছাত্রী সামিরা জান্নাত যূথী, আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ১নং রোলের ছাত্র আক্তার মিয়া ও ১০ম শ্রেণীর ১নং রোলের ছাত্র মোশায়ুন আহমেদ ট্যাব পেয়ে দারুন খুশি। লেখাপড়ার কাজে এটি উপকারে আসবে বলে তারা জানিয়েছে। জেলা প্রশাসকও বলেছেন, প্রধানমন্ত্রী এগুলো শিক্ষার সহায়ক উপকরণ হিসেবে উপহার দিয়েছেন। ট্যাবগুলো ক্ষতিকর কাজে ব্যবহার না করে শিক্ষার কাজে সর্বোত্তম ব্যবহারের জন্য তিনি আহবান জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *