• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:০০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ৭ প্লাটুন বিজিবি সদস্য নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন

প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে মানববন্ধন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলাল উদ্দিন নির্বাচিত

# মুহাম্মদ কাইসার হামিদ :-
অবশেষে অনেক ঘাত-প্রতিঘাত পেরিয়ে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার আগরপুর গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ নির্বাচনে বিনা প্রতিদ্ব›িদ্বতায় আবারও দ্বিতীয়বারের মত সভাপতি নির্বাচিত হলেন স্থানীয় রামদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. আলাল উদ্দিন।
গত ২৭ মার্চ সোমবার বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি নির্বাচনের নির্ধারিত তারিখ ও সময়ে বিদ্যালয়ের নির্বাচিত পাঁচজন অভিভাবক সদস্য, তিনজন শিক্ষক প্রতিনিধি ও প্রধান শিক্ষক নির্বাচনের নির্ধারিত স্থানে উপস্থিত হয়ে রামদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আলাল উদ্দিনকে সভাপতি নির্বাচিত করার সিদ্ধান্ত নেন। সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে জেনে রহস্যজনক কারণে নির্বাচনের দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসার উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ মুশফিকুর রহমান নির্বাচনের নির্ধারিত স্থানে উপস্থিত না হয়ে তালবাহানা দেখিয়ে আত্মগোপন করে থাকেন। এরপর ওই দিন রাতে প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমানকে ফোন করে জানিয়ে দেন পরদিন ২৮ মার্চ মঙ্গলবার দুপুর ১২টার সময় ভোটার ও প্রার্থীদের নিয়ে উপজেলা পরিষদ হলরুমে উপস্থিত থাকার জন্য নোটিশ করতে। প্রিজাইডিং অফিসারের নির্দেশে নোটিশ করার পরদিন মঙ্গলবার প্রধান শিক্ষক নির্ধারিত সময়ে ভোটার ও প্রার্থীকে সাথে নিয়ে উপজেলা পরিষদ হলরুমে দীর্ঘ ৩ ঘণ্টা অবস্থান করার পরও দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ মুশফিকুর রহমান আবারো রহস্যজনক কারণে উপজেলা পরিষদ হলরুমে উপস্থিত না হয়ে অভিভাবক প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি ও সর্বসম্মতিক্রমে মনোনীত সভাপতি প্রার্থীকে হয়রানী করে দায়িত্ব অবহেলা করেন। এঅবস্থায় অভিভাবক প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি ও সভাপতি প্রার্থী উত্তেজিত হয়ে তাৎক্ষণিক উপজেলা পরিষদ চত্বরে প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে মানববন্ধন করে তার এহেন কার্যকলাপের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে সংবাদ সম্মেলন ও প্রতিবাদ মিছিল করার ঘোষনা দিয়ে বলেন মোটা অঙ্কের টাকার বিনিময়ে অন্য কারোর প্ররোচনায় প্রিজাইডিং অফিসার নির্বাচনে অংশগ্রহণ না করে নিজেকে আত্মগোপন করে নির্বাচনের সময় পার করার পায়তারা করে আসছে। যদি আজকের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত না হয় তাহলে প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে মামলা করা হবে এবং বিদ্যালয়ের কার্যক্রমে কোন ব্যাঘাত ঘটলে তার দায়ভার তাকেই নিতে হবে। এ খবর প্রশাসনের উচ্চ মহলে পৌঁছে গেলে অবশেষে চাপের মুখে ওইদিন বিকালে আগরপুর গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হয়ে আলহাজ্ব মো. আলাল উদ্দিনকে সভাপতি হিসেবে তার নাম ঘোষণা করতে বাধ্য হয় প্রিজাইডিং অফিসার উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ মুশফিকুর রহমান। কিন্তু কেন কি কারণে নির্বাচনের প্রিজাইডিং অফিসার এসব তালবাহানা করে নির্বাচন সংশ্লিষ্ট সকলকে হয়রানী করেছে তা ক্ষতিয়ে দেখার দরকার বলে মনে করেন অনেকেই।
এর আগে গত ২১ মার্চ অভিভাবক সদস্য পদে নির্বাচিত হন আবুল কালাম, মো. মাহাবুবুর রহমান (বিপ্লব), মো. শফিউল আলম ও মো. শাজাহান মিয়া, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে কাজী বিলকিস আক্তার, সাধারণ শিক্ষক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হন মো. ইদ্রিস মিয়া, মোস্তফা নাজমুল হক ও সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হন মাহবুবা আক্তার এবং পদাধিকার বলে সদস্য সচিব হন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমান।
নব-নির্বাচিত সভাপতি আলহাজ্ব মো. আলাল উদ্দিন আগরপুর গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয়ের পড়াশোনার মান উন্নয়নে কাজ করে যাওয়ার আশাবাদ ব্যক্ত করে বলেন, আমাকে পুনরায় আগরপুর গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি নির্বাচিত করায় কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নাজমুল হাসান পাপন মহোদয়, কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি ইমতিয়াজ বিন মুসা জিসান সাহেব, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আলতাফ হোসেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক, নব-নির্বাচিত অভিভাবক সদস্য, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য ও শিক্ষক প্রতিনিধিসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও তাকে যারা সার্বিকভাবে সহযোগিতা করেছেন তাদের সবাইকে প্রাণঢালা অভিনন্দন ও মুজিবীয় লাল গোলাপ শুভেচ্ছা জানিয়ে বলেন, শিক্ষার্থীরা কখন কোথায় যাচ্ছে, নিয়মিত ক্লাসে আসছে কি না তা খেয়াল রাখার জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান।
এব্যাপরে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ মুশফিকুর রহমানের সাথে মোবাইল ফোনে একাধিক বার যোগযোগ করার চেষ্টা করেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *