• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :

কিশোরগঞ্জে ব্রয়লারের দাম ৫০ টাকা কমেছে

পুরানথানা বাজারের ভাই ভাই ব্রয়লার হাউজের ছবি -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে ব্রয়লারের
দাম ৫০ টাকা কমেছে

নিজস্ব প্রতিবেদক
কিশোরগঞ্জে ব্রয়লার মুরগির দাম কেজিতে কমেছে ৫০ টাকা। শুক্রবারও ব্রয়লার বিক্রি হয়েছে ২৪০ টাকা কেজি। এখন বিক্রি হচ্ছে ১৯০ টাকা কেজি। সোনালী আর লেয়ার মুরগির দামও কেজিতে ২০ টাকা কমেছে। তবে গরু আর খাসির মাংসের দাম অপরিবর্তিত রয়েছে। গরু ৭৫০ টাকা, আর খাসি ১ হাজার টাকা কেজি।
জেলা শহরের পুরানথানা বাজারের ভাই ভাই ব্রয়লার হাউজে গিয়ে দেখা গেছে, দোকানি জুয়েল মিয়া ১৯০ টাকা কেজি দরে ব্রয়লার বিক্রি করছেন। তিনি জানান, মুরগির খাবারের দাম এখনও কমেনি। কিন্তু ব্রয়লারের দাম দিন দিন কমতির দিকে। কারণ জিজ্ঞাসা করলে তিনি জানান, দাম বেড়ে যাওয়ায় মানুষ মুরগি কেনা কমিয়ে দিয়েছে। যেখানে দুই কেজি কিনত, এখন কিনছে এক কেজি। ব্রয়লার মুরগি লালন করতেও খরচ আছে। আবার গরমে মারাও যায়। অন্যদিকে সরকারও হয়ত কিছু একটা পদক্ষেপ নিয়েছে। সেই কারণেই দাম কমতির দিকে। পাশের দোকানের মালিক সুলতান মিয়াও একই কথা বলেছেন।
এদিকে সোনালী এবং লেয়ার মুরগির দামও কমেছে কেজিতে ২০ টাকা। এ দুটি মুরগি শুক্রবার ছিল ৩৫০ টাকা কেজি। এখন বিক্রি হচ্ছে ৩৩০ টাকা কেজি। শহরের জামিয়া রোডের সরকারী চাকরিজীবী সেলিম জানান, যে হারে দাম কমছে, তাতেও সাধারণ ভোক্তাদের ওপর চাপ পড়ছে। এছাড়া ব্রয়লারের দাম যে হারে কমছে, সোনালী আর লেয়ারের দাম তো সেই হারে কমছে না। এগুলির দামও আরও অনেক কম হওয়া উচিত ছিল বলে তিনি মন্তব্য করেছেন।
হয়বতনগর এলাকার গৃহিনী সেলিমা পারভীন জানান, আমরা সংসারের হিসাব মেলাতে পারি না। বাচ্চারা মাছ খেতে চায় না। মাংসটাই বেশি পছন্দ করে। তাও আবার মুরগির মাংস। কিন্তু এত বেশি দাম হওয়ার কারণে বাচ্চাদের আগের মত ঘন ঘন মাংস খাওয়াতে পারি না। এদিকে সরকারের নজর দেওয়া উচিত বলে তিনি মনে করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *