• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন |
  • English Version

স্মার্ট কিশোরগঞ্জ গড়ার লক্ষ্য নিয়ে ৭টি বিষয়ে সুপারিশ তৈরি হচ্ছে

বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ -পূর্বকণ্ঠ

স্মার্ট কিশোরগঞ্জ গড়ার
লক্ষ্য নিয়ে ৭টি বিষয়ে
সুপারিশ তৈরি হচ্ছে

নিজস্ব প্রতিবেদক
আগামী ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে কিশোরগঞ্জকে ঘিরে ‘স্মার্ট ডিস্ট্রিক্ট ইনোভেশন চ্যালেঞ্জ’ ঘোষণা করা হয়েছে। এরই অংশ হিসেবে জেলার গুরুত্বপূর্ণ ৭টি বিষয়ে পরিকল্পনা ও সুপারিশমালা তৈরির লক্ষ্যে মঙ্গলবার (২৮ মার্চ) দুপুর ১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলা সদরের সার্কিট হাউজে একটি সভা হয়েছে। ৭টি বিষয় হচ্ছে স্মার্ট শিক্ষা, স্মার্ট কৃষি, স্মার্ট স্বাস্থ্যসেবা, স্মার্ট পর্যটন, স্মার্ট পরিবার পরিকল্পনা, স্মার্ট মৎস্য সম্পদ ও স্মার্ট শিশুশ্রম নিরোধ।
জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অংশগ্রহণকারীদের নিয়ে ৭টি গ্রুপ তৈরি করে উপরোক্ত ৭টি বিষয়ে সমস্যা ও সম্ভাবনা বিষয়ে পর্যালোচনা করা হয়। এসব খাতের অধিকতর উন্নতির লক্ষ্যে প্রতিটি গ্রুপ সুপারিশমালা প্রণয়ন করে সভায় পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেছে। এসব উপস্থাপনার সারাংশ সরকারের ‘এটুআই’ টিমের কাছে পাঠানো হবে। দেশের ৬৪ জেলা থেকেই স্ব স্ব জেলাকে স্মার্ট জেলায় রূপান্তরের লক্ষ্যে এ ধরনের পরিকল্পনা উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ। সেখান থেকে প্রতিটি জেলার জন্য তাদের পাঠানো গুরুত্বপূর্ণ সুপারিশমালা চিহ্নিত করে তার ভিত্তিতে স্মার্ট জেলা রূপান্তরের কার্যক্রম হাতে নেয়া হবে বলে জেলা প্রশাসক জানিয়েছেন।
অতিরিক্ত জেলা প্রশাসক মো. গোলাম মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে স্থানীয় সরকারের উপপরিচালক মো. হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. নূরে আলম, সিভিল সার্জন সাইফুল ইসলাম ছাড়াও বিভিন্ন সরকারী দপ্তরের প্রধান ও বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিগণ অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *