• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :

ভৈরবে কৃতী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণ

# মোস্তাফিজ আমিন :-
কিশোরগঞ্জের ভৈরবে কৃতী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণ করেছে উপজেলা পরিসংখ্যান কার্যালয়। উপজেলার ১৯টি এমপিওভুক্ত মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ৯ম ও ১০ম শ্রেণির সমন্বিত মেধা তালিকায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করা ১১৪ জন কৃতী শিক্ষার্থীর হাতে এই ট্যাবলেট উপহার হিসেবে তুলে দেওয়া হয়।
২০২১ সালের জনশুমারি ও গৃহগণনা প্রকল্পের আওতায় ক্রয়কৃত ট্যাবলেট সমূহের মধ্যে প্রয়োজনের অতিরিক্ত ট্যাবলেটগুলি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়ক উপহার হিসেবে বিতরণ করা হয়।
এ উপলক্ষ্যে আজ ২৩ মার্চ বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ বঙ্গবন্ধু হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ।
এ সময় তিনি বলেন, শিক্ষার্থীদের চিকিৎসক-প্রকৌশলী হওয়ার প্রচেষ্টার মতোই “প্রকৃত মানুষ” হওয়ার প্রচেষ্টা চালাতে হবে। চিকিৎসক-প্রকৌশলী হতে হলে প্রতিযোগিতা করতে হয়। কিন্তু “সত্যিকারে মানুষ” হতে হলে কারো সাথে প্রতিযোগিতা করতে হয় না। নিজের ইচ্ছাশক্তিই যথেষ্ট।
বর্তমান সমাজে চিকিৎসক, প্রকৌশলী, আমলার অভাব না হলেও, সত্যিকারের মানবিক গুণাবলী সম্পন্ন মানুষের অভাব রয়েছে। তাই আমরা চাই তোমরা আমাদের আগামীর কর্ণধার হিসেবে মানবিক মানুষ হিসেবে গড়ে ওঠো।
প্রকৃত মানুষদের অনেক গুলাবলীর মাঝে মিথ্যা পরিহার করা একটি অন্যতম গুণ। তাই তোমাদের মিথ্যা পরিহার করতে হবে। মনে রাখবে, মিথ্যা সকল পাপের মূল। আর একটি মিথ্যাকে আড়াল করতে দশটা মিথ্যা বলতে হয়।
বাবা-মাসহ শিক্ষক-গুরুজনদের সম্মান করা। নীতি-নৈতিকতাকে আকড়ে ধরা। মানুষের প্রতি ভালোবাসা দেখানো। সকল অন্যায় কাজ থেকে নিজেকে মুক্ত রেখে মানবিকতাকে ধারণ করা প্রকৃত মানুষের কাজ। তোমরা তাই করবে।
উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আকলিমা বেগম, উপজেলা একাডেমিক সুপারভাইজার স্বপ্না বেগম, পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক আফজাল হোসেন মোল্লা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *