• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন |
  • English Version

২৪ শিবির কর্মী কারাগারে

২৪ শিবির কর্মী কারাগারে

# নিজস্ব প্রতিবেদক :-
ইসলামী ছাত্র শিবিরের ২৪ নেতাকর্মীকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। নাশকতার অভিযোগে সন্ত্রাস দমন আইনের বিস্ফোরকের ধারায় মামলা দিয়ে তাদের আজ ৭ ফেব্রুয়ারি মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সদর থানার ওসি মোহাম্মদ দাউদ। এরা সংগঠনের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনকালে সোমবার নাশকতা করছিলেন এবং পুলিশের ওপর হামলা চালিয়ে ৭ পুলিশ সাদস্যকে আহত করেছেন বলে ওসি জানিয়েছেন।
গ্রেফতারকৃতরা হলেন, করিমগঞ্জ উপজেলার বালিয়া গ্রামের মো. আতাউল্লাহ (২৩), পিটুয়া গ্রামের আরিফুল ইসলাম (২৮), সদর উপজেলার চৌদ্দশত ভাটাইল গ্রামের মো. শফিউল্লাহ (২১), সুলতানপুর গ্রামের ছোটন (১৬), পাকুন্দিয়া উপজেলার চ-িপাশা ঘাগড়া গ্রামের এমদাদুল (২২), বাজিতপুরের সরারচর এলাকার বশির উদ্দিন (২৩), ময়মনসিংহের নান্দাইল উপজেলার গাছপাড়া গ্রামের আহসান হাবিব (২১) প্রমুখ। এরা কেউ নিজেদের সাংগঠনিক পরিচয় দিচ্ছেন না বলে ওসি জানিয়েছেন।
সোমবার তারা নতুন কারাগার মোড় থেকে হোসেনপুরের দিকে যাওয়ার পথে নাশকতামূলক কর্মকা- চালাচ্ছিলেন। খবর পেয়ে প্যারাভাঙ্গা এলাকায় পুলিশ গিয়ে বাধা দিলে শিবিরি কর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ করেন। এসময় সদর থানার এসআই কামাল হোসেন, এসআই রফিকুল ইসলাম, এসআই রুকনুজ্জামান ও এসআই কায়সার হামিদসহ ৭ পুলিশ সদস্য আহত হন বলে ওসি জানিয়েছেন। পরিস্থিতি সামাল দিতে পুলিশ শর্টগানের ১৭ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে এবং ২৪ নেতাকর্মীকে গ্রেফতার করে। এদের গায়ে সংগঠনের নাম লেখা টিশার্ট পরা ছিল।
এ ঘটনায় এসআই কামাল হোসেন বাদী হয়ে সন্ত্রাস দমন আইনের বিস্ফোরকের ধারার মামলা করেছেন এবং সবাইকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *