• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন |
  • English Version

ভৈরবে সাড়ে ৬০ কেজি জাটকা জব্দসহ একজনকে জরিমানা

# আফসার হোসেন তূর্জা :-
ভৈরবে মৎস্য আড়তে অভিযান চালিয়ে সাড়ে ৬০ কেজি জাটকা জব্দসহ এক ব্যবসায়ীকে আটক করে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ ৭ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যায় ভৈরব মৎস্য আড়তে এ অভিযান চালানো হয়। অভিযানে সানি মৎস্য আড়তে সাড়ে ৬০ কেজি জাটকা জব্দসহ আড়ত মালিক নির্মলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে ভৈরব মৎস্য আড়তে অভিযান চালায় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য বিভাগ। অভিযানে সাড়ে ৬০ কেজি জাটকা জব্দ করা হয়। পাশাপাশি জাটকা বিক্রির দায়ে একজনকে আটক করা হয়। পরে আটক ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ। অভিযানে জব্দকৃত জাটকা ভৈরবের তিনটি এতিমখানায় বিতরণ করা হয়।
উপজেলার সিনিয়র মৎস্য অফিসার লতিফুর রহমান সুজন জানান, জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় নিয়মিত অভিযান চলবে। পাশাপাশি জাটকা ক্রয়ে ক্রেতাদেরও সতর্ক থাকতে হবে। আজ মৎস আড়তে অভিযান চালিয়ে জাটকা জব্দসহ একজনকে জরিমানা করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে।
উল্লেখ্য, জাটকা ইলিশ রক্ষায় গত ১ নভেম্বর থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত নদ-নদীতে জাটকা ধরা সম্পূর্ণভাবে নিষিদ্ধ করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এই সময়ে জাটকা পরিবহন, বিক্রি ও বাজারজাতকরণও নিষিদ্ধ করা হয়েছে। তবে বড় আকারের ইলিশ ধরতে বাধা নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *