• বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৯ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে পুড়ে যাওয়া পাদুকা মার্কেট পরিদর্শন করলেন এমপি পাপন

# মিলাদ হোসেন অপু :-
ভৈরবে ২৭ নভেম্বর রোববার ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়ক উপজেলার পশ্চিম পার্শ্বে হাজী ফুল মিয়া পাদুকা মার্কেটের ৩য় তলায় এক ভয়াবহ অগ্নিকাÐের ঘটনা ঘটে। এ অগ্নিকাÐে প্রায় কোটি টাকার ক্ষতিসাধন হয়। আজ ৩০ নভেম্বর বুধবার বেলা ১১টায় কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান হাজী ফুল মিয়া পাদুকা মার্কেট পরিদর্শন করেন। এ সময় তিনি পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন। মার্কেট কমিটির পক্ষ থেকে হাজী ফুল মিয়া সহায়তা কামনা করেন এবং উপজেলা নির্বাহী অফিসার অগ্নিকাÐ থেকে শুরু করে আগুন নিয়ন্ত্রণে আনা পর্যন্ত সার্বিক বিষয় তুলে ধরেন।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম স্যার এর নির্দেশনায় ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। আজ ৩০ নভেম্বর বুধবার ৩য় দিন তদন্ত কমিটি প্রতিবেদন পেশ করবে। তদন্ত করতে গিয়ে আমরা যে ধারণা পেয়েছি তার মধ্যে বুঝতে পেরেছি এ অগ্নিকাÐে ১ কোটি টাকার মতো ক্ষতি হয়েছে। তবে এ মার্কেটে গেইটম্যান ব্যতিত দোকানদের নিরাপত্তার জন্য মার্কেট মালিকের নিজস্ব কোন দারোয়ান নেই। নেই অগ্নি নির্বাপক কোন যন্ত্র ও পর্যাপ্ত পানির ব্যবস্থা। তবে আগামী দিন যেন এরকম ঘটনা না ঘটে সেদিকে প্রশাসনিক সার্বিক তদারকি থাকবে বলে জানান তিনি।
কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান বলেন, যাদের পুড়ে বা ক্ষতি হয় তারা জানে কতটুকু ক্ষতিসাধন হয়েছে। এ ক্ষতি পোষানোর ক্ষমতা কারোই থাকে না। তবে আমাদের সকলের চেষ্টায় সেই ক্ষতি কিছুটা লাঘব হতে পারে। পুড়ে যাওয়া দোকানদারদের ক্ষতিপূরণের মাধ্যমে সরকারি সহায়তার সর্বোচ্চ চেষ্টা আমি করবো। যদি দোকানদারদের ইন্স্যুরেন্স থাকে তারা যেন ইন্স্যুরেন্সে জমানো টাকা তাড়াতাড়ি পায় সে ব্যাপারে সহায়তা করবো। সেই সাথে তিনি ভবিষ্যতে যেন এরকম কোন ঘটনা না ঘটে সেই দিকে ব্যবসায়ীদের সোচ্চার থাকতে আহŸান জানান। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, কিশোরগঞ্জ জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি জাকির হোসেন কাজল, ভৈরব থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাকছুদুল আলম, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমান এর একান্ত সচিব সাখাওয়াত উল্লাহ প্রমুখ। এছাড়াও বিভিন্ন স্তরের নেতাকর্মীসহ ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *