• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন |
  • English Version

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

# মিলাদ হোসেন অপু :-
ভৈরব উপজেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ২৯ নভেম্বর মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি আলহাজ্ব মো. হুমায়ুন কবির, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান আলহাজ্ব আল মামুন, মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ, ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটি সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈরবী, সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন প্রমুখ।
এছাড়াও উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, পুলিশ প্রশাসন, র‌্যাব, আনসার ও বীরমুক্তিযোদ্ধাগণসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় উৎসব মুখর পরিবেশে মহান বিজয় দিবস উদযাপনে দিনব্যাপী নানান কর্মসূচী গ্রহণ করা হয়। কর্মসূচীর মধ্যে ১৪ ডিসেম্বর বিকাল ৪টায় পানাউল্লারচরে শহীদদের গণকবরে পুস্পস্তবক অর্পণ, শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে দোয়া ও মিলাদ মাহফিল। সন্ধ্যায় মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবী ও মুক্তিযোদ্ধাদের স্মরণে উপজেলা পরিষদ চত্বরে মোমবাতি প্রজ্জ্বলন।
এছাড়া ১৬ ডিসেম্বর ভোর ৬টা ৩০ মিনিটে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সূচনা করা হবে। সূর্যোদ্বয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলণ। সকাল ৬টা ৪০ মিনিটে শহীদ বীরমুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে ঢাকা-সিলেট মহাসড়কের উপর নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতিভাস্কর্য দুর্জয় পাদদেশে পুস্পস্তবক অর্পণ।
সকাল ১০টা ৩০ মিনিটে শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলণ, শিশু-কিশোর ডিসপ্লে প্যারেড ও কুচকাওয়াজ প্রদর্শণী ও সালাম গ্রহণ। ১১টা ৩০ মিনিটে ভৈরব উপজেলা বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে উপহার প্রদান। বেলা ১২টায় বিনা টিকিটে দরশন ও মধুমতি সিনেমা হলে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন। দুপুর ১টায় উপজেলা বঙ্গবন্ধু হলরুমে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে আলোচনা সভা, প্রীতিভোজ ও মিলাদ মাহফিল। বাদ জুম্মা সুবিধামতে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদে মোনাজাত ও মন্দিরে বিশেষ প্রার্থনা। দুপুর ২টায় বিভিন্ন এতিমখানা ও হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন ব্যবস্থা করা। দুপুর ২টা ৩০ মিনিটে শহীদ আইভি রহমান স্টেডিয়ামে বিজয়ের সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্র্তৃক পরিচালিত শপথ গ্রহণ অনুষ্ঠানে সংযুক্ত থেকে শপথ পাঠে অংশগ্রহণ করা। বিকাল ৪টায় উপজেলা ক্রীড়া পরিষদ চত্বরে মহিলা ক্রীড়া অনুষ্ঠান। ৪টা ১০ মিনিটে শহীদ আইভি রহমান স্টেডিয়ামে উপজেলা প্রশাসন বনাম বীরমুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিবর্গের প্রীতি ফুটবল প্রতিযোগিতা। সন্ধ্যা ৬টায় উপজেলা বঙ্গবন্ধু হল রুমে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *