• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :

ভৈরবে তানজিনা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

# মিলাদ হোসেন অপু :-
ভৈরবে তানজিনা হত্যার বিচারের দাবিতে উত্তাল এলাকাবাসী। হত্যার বিচারের দাবীতে আজ ২৭ নভেম্বর রোববার সকাল ১১টায় পৌর শহরের চণ্ডিবের দক্ষিণ পাড়া এলাকায় আইভি চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। নিহত তানজিনার পরিবার ও এলাকাবাসীকে নিয়ে রাস্তায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন নিহতের স্বজনরা।
এলাকাবাসীর বিক্ষোভ সমাবেশ বের হলে এসময় স্থানীয় মুশিদ মুজিব উচ্চ বিদ্যালয়ের শির্ক্ষাথীরাও এ মিছিলে অংশ নেন।
মানববন্ধনে নিহত তানজিনার স্বামী মাসুদুর রহমান, শ্বশুর আবুল খায়ের ও দেবর তোফাজ্জলের ফাসিঁর দাবিসহ পলাতক শ্বাশুরী লাইলা আক্তার ও ননদ রুবী আক্তারকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসি দাবি করেন পরিবারের স্বজনরা ও এলাকাবাসী।
মানববন্ধনে বক্তব্য রাখেন ভৈরব উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো. ইকবাল হোসেন, পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাজী ফরহাদ আহমেদ, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহেদ আলী, মুর্শিদ মুজিব উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোরাদ ও নিহত তানজিনার ভাই, বোন,মাসহ অনেকে।
উল্লেখ্য, গত ২২ নভেম্বর মঙ্গলবার ভৈরব পৌর শহরের বাতাসাপট্টি এলাকায় তানজিনা ইসলাম (২৭) কে নিজ বাড়ির ৩ তলা বাসার বারান্দা থেকে ফেলে দিয়ে স্বামী মাসুদুর রহমান এর বিরুদ্ধে হত্যার অভিযোগ পাওয়া যায়। গৃহবধূ তানজিনার পরিবারের দাবী হত্যা, কিন্তু অপরদিকে স্বামীর পরিবারের দাবী আত্মহত্যা।
সূত্রে জানা যায়, ২০১২ সালে দুপক্ষের সম্মতিতে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। বিয়ের পর থেকে তানজিনাকে নানানভাবে অত্যাচার করছে স্বামী মাসুদুর রহমানসহ তার পরিবার। ২২ নভেম্বর
মঙ্গলবার দুপুর ১টায় চিকিৎসার জন্য তানজিনা পরিবারের কাছে এলে তারা অসুস্থ্য তানজিনাকে ডাক্তার দেখিয়ে শ্বশুর বাড়ি পাঠিয়ে দেয়। শ্বশুর বাড়ি ফিরে যাওয়ার ঘণ্টাখানেক পর পরিবার জানতে পারে তানজিনা ৩ তলা বারান্দা থেকে পড়ে গিয়েছে। স্বামী, শ্বশুর ও দেবর আহত তানজিনাকে ভৈরবের একটি প্রাইভেট ক্লিনিকে নিয়ে যায়। সেখানে তার বাবার বাড়ির লোকজনও আসে। ডাক্তার মৃত বললেও পরিবারের লোকজন আবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে মৃত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।
পরিবারের দাবী ছিল ১০ বছরের সংসারে স্বামী মাসুদুর রহমান তানজিনাকে নানানভাবে শারীরিক ও মানসিক নির্যাতন করতো। শারীরিক অত্যাচার করে মঙ্গলবার ৩ তলা বারান্দা থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা করেছে বলে অভিযোগ করেন। পরদিন ২৩ নভেম্বর ৩ তলা বারান্দা থেকে স্ত্রীকে ফেলে দিয়ে হত্যার অভিযোগে স্বামী-শ্বশুরসহ ৫ জনের বিরুদ্ধে ভৈরব থানায় একটি হত্যা মামলা দায়ের করে নিহত তানজিনা ইসলামের বড় ভাই মাহমুদুল ইসলাম। এ ঘটনায় আটককৃত স্বামী মাসুদুর রহমান, শ্বশুর আবুল খায়ের ও দেবর তোফাজ্জলকে মামলায় গ্রেফতার দেখিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে ওইদিনই কিশোরগঞ্জ কারাগারে প্রেরণ করা হয়েছে। এছাড়াও এ মামলায় নিহতের শ্বাশুরী লাইলা আক্তার ও ননদ রুবী আক্তারের নাম উল্লেখ রয়েছে। নিহতের মরদেহ ময়না তদন্ত শেষে বুধবার বিকেলে তানজিনার বাবার বাড়িতে নিয়ে দাফন সম্পন্ন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *