• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২০ অপরাহ্ন |
  • English Version

তাড়াইলে তুচ্ছ ঘটনায় হিন্দু ব্যবসায়ীর বুকে ছুরিকাঘাত কেটে ফেলেছে কলিজা, ক্ষতিগ্রস্ত হয়েছে ফুসফুস

হাসপাতালে মৃত্যুর মুখোমুখি প্রশান্ত। (ইনসেটে) কেটে ফেলা কলিজার অংশ -পূর্বকণ্ঠ

তাড়াইলে তুচ্ছ ঘটনায় হিন্দু
ব্যবসায়ীর বুকে ছুরিকাঘাত
কেটে ফেলেছে কলিজা
ক্ষতিগ্রস্ত হয়েছে ফুসফুস

# মোস্তফা কামাল :-
তাড়াইলে তুচ্ছ ঘটনায় এক হিন্দু ব্যবসায়ীকে অপর কয়েক ব্যবসায়ী হামলা চালিয়ে বুকে ছুরিকাঘাত করেছে। এতে প্রশান্তের কলিজা ক্ষতবিক্ষত হওয়ায় অস্ত্রোপচার করে কলিজার অংশবিশেষ কেটে ফেলতে হয়েছে। ফুসফুসেও আঘাত লেগেছে। অস্ত্রোপচার করে বিশেষ ব্যবস্থায় ফুসফুস সচল রাখার ব্যবস্থা করা হয়েছে। ভিকটিমের বিধবা মা বাদী হয়ে থানায় মামলা করলেও কোন আসামী গ্রেফতার হয়নি।
আজ ১৯ নভেম্বর শনিবার ভিকটিমের বাড়িতে গিয়ে জানা যায়, তাড়াইল উপজেলা সদরের সাচাইল গ্রামের প্রয়াত প্রদীপ সরকারের ছেলে প্রশান্ত সরকার তাড়াইল বাজারে অন্যের সঙ্গে শেয়ারে গোখাদ্যের ব্যবসা করেন। কিছুদিন আগে তিনি সকালে গিয়ে দেখেন, তার দোকানের সামনে অন্য কোন এক ব্যবসায়ী ময়লার স্তুপ রেখে দিয়েছেন। প্রশান্ত তার দোকানের সামনের অংশ পরিষ্কার করতে গিয়ে ময়লাগুলো অন্য কারও দোকানের সামনে না রেখে রাস্তার ওপরে রেখে দিয়েছেন। এতে ক্ষিপ্ত হয়ে রাস্তার বিপরীত দিকের ব্যাগ ব্যবসায়ী মামুন ভূঁইয়া (৫০), তার দুই ভাই সেলিম ভূঁইয়া (৫২) এবং নাঈম ভূঁইয়া (৪২) গত ১৬ নভেম্বর সন্ধ্যায় প্রশান্তের দোকানে গিয়ে তার ওপর হামলা চালান। এসময় প্রশান্তের বুকের বাম পাশে মামুন পর পর দু’টি ছুরিকাঘাত করেন। উপস্থিত লোকজন মুমূর্ষু অবস্থায় প্রশান্তকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখান থেকে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে অস্ত্রোপচার করে প্রশান্তের ক্ষতিগ্রস্ত কলিজার অংশবিশেষ কেটে ফেলা হয়েছে। এছাড়া ফুসফুস ক্ষতিগ্রস্ত হওয়ায় বুকের ডান পাশে অস্ত্রোপচার করে বিশেষ যন্ত্রের সাহায্যে ফুসফুস কার্যকর রাখার চেষ্টা করা হচ্ছে।
এ ঘটনায় ওই রাতেই প্রশান্তের বিধবা মা মিনা রাণী সরকার (৫০) বাদী হয়ে তিন হামলাকারী ও তাদের বাবা বাচ্চু ভূঁয়াকে আসামী করে তাড়াইল থানায় মামলা (মামলা নং-৯) দায়ের করেন। বাচ্চু ভূঁইয়া আদালত থেকে জামিনে আসলেও তার তিন ছেলে এখনও ধরা পড়েননি।
মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক মো. সোলায়মানকে এ ব্যাপারে প্রশ্ন করলে জানান, তিনি আসামীদের ধরার জন্য অভিযান অব্যাহত রেখেছেন। অচিরেই তারা ধরা পড়বেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন। এদিকে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন এবং জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার সরকার ভিকটিমের বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জানিয়েছেন এবং হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *