• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন |
  • English Version

হোসেনপুরে বাক প্রতিবন্ধী কাঠুরিয়াকে পিটিয়ে হাত ভেঙে দিলেন সেনা সদস্য

হাত ভেঙে দেয়া কাঠুরিয়া সোহাগ মিয়া -পূর্বকণ্ঠ

হোসেনপুরে বাক প্রতিবন্ধী
কাঠুরিয়াকে পিটিয়ে হাত
ভেঙে দিলেন সেনা সদস্য

# নিজস্ব প্রতিবেদক :-
হোসেনপুরে এক বাক প্রতিবন্ধী কাঠুরিয়াকে পিটিয়ে হাত ভেঙে দিয়েছেন এক সেনা সদস্য। ভিকটিমের স্ত্রী বাদী হয়ে আদালতে মামলা করেছেন। বিচারকের নির্দেশে থানায় মামলা রেকর্ড হলেও আসামী এখনও গ্রেফতার হননি। তবে পুলিশের পক্ষ থেকে সংশ্লিষ্ট সেনা ইউনিটে এ সংক্রান্ত বার্তা পাঠানো হয়েছে।
মামলার বিবরণে জানা গেছে, হোসেনপুর উপজেলার ডাংরি এলাকার কাঠুরিয়া আব্দুস সালাম বেপারির বাক প্রতিবন্ধী ছেলে সোহাগ মিয়াও (৩০) একজন কাঠুরিয়া। সোহাগ তার অন্য সঙ্গীদের নিয়ে গত ২২ অক্টোবর পুমদী এলাকায় গাছ কাটার কাজ করে বাড়ি ফিরছিলেন। বিকাল ৩টার দিকে নিমখালী বাজারে পৌঁছলে সোহাগ ও তার সঙ্গী শাহ আলমকে আসবাব ব্যবসায়ী ও স’মিলের মালিক দুলাল মিয়ার ছেলে সেনা সদস্য রাজন মিয়া (২২) তাদেরকে একটি গাছ কেটে দিতে বলেন। এসময় তারা ক্লান্ত বলে কাজ করা সম্ভব নয়, পরে কেটে দেবেন জানালে বাকবিত-ার এক পর্যায়ে রাজন কাঠের দ- দিয়ে বাক প্রতিবন্ধী সোহাগের মাথায় আঘাত করার সময় সোহাগ ডান হাত দিয়ে বাধা দিলে তার হাতের হাড় ভেঙে যায়। সোহাগ মাটিতে পড়ে গেলেও তাকে পেটাতে থাকেন। তাকে রক্তাক্ত জখম অবস্থায় সঙ্গী শাহ আলম জেলা সদরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করেন।
ঘটনার দু’দিন পর ২৪ অক্টোবর সোহাগের স্ত্রী মোছা. শিখা আক্তার বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রফিকুল বারীর আদালতে রাজনকে আসামী করে মামলা করলে বিচারক শুনানিশেষে তিন দিনের মধ্যে মামলাটি এফআইর করার জন্য হোসেনপুর থানার ওসিকে নির্দেশ দেন। ওসি মুহাম্মদ মাসুদ আলম মামলাটি ৩ নভেম্বর রেকর্ড করে এসআই মো. মেহেদী হাসানকে তদন্তের দায়িত্ব দেন। তবে মামলার বয়ানে রাজনের সেনা বাহিনীতে চাকরির বিষয়টি উল্লেখ করা হয়নি। আহত সোহাগ মিয়ার হাত এখনও প্লাস্টার করা। স্ত্রী ও তিনটি কন্যা সন্তান দিয়ে কাঠুরিয়া সোহাগ মিয়া এখন চরম দুর্দিন পার করছেন বলে জানিয়েছেন তার বাবা আব্দুস সালাম বেপারি। তিনি বলেন, ‘আমরা গরিব মানুষ। বাপ-ছেলে মিলে গাছ কাটার কাজ করি। আমার ছেলেটা বোবা। তাকে মেরে হাত ভেঙে দিয়েছে। ২৬ দিন হাসপাতালে ছিল। এখনও হাতে প্লাস্টার করা। আগের মত আর কাজ করতে পারবে না। আমাদের সংসার কি করে চলবে।’ এ কথা বলেই তিনি কেঁদে ফেলেন। তিনি জানান, আসামী এখনও গ্রেফতার হয়নি। বরং আসামীর বাবা দোকানে বসে মানুষের সঙ্গে বলেন, এ মামলায় কিছুই হবে না।
এদিকে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মেহেদী হাসান জানান, আসামী সিলেট সেনানিবাসে তার ইউনিটে কর্মরত আছেন। তবে পুলিশ সুপারের মাধ্যমে তার ইউনিটে মামলার বিষয়ে বার্তা পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *