• শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

কিশোরগঞ্জের মেডিক্যাল প্রভাষক জঙ্গি কানেকশনে রাজধানীর ডিবি হেফাজতে

কিশোরগঞ্জের মেডিক্যাল
প্রভাষক জঙ্গি কানেকশনে
রাজধানীর ডিবি হেফাজতে

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জ শহর থেকে গত শনিবার সন্ধ্যায় একটি কালো মাইক্রোতে করে তুলে নেয়া প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিক্যাল কলেজের প্রভাষক ডা. মির্জা কাউসার (২৮) বর্তমানে রাজধানীর ডিবি কার্যালয়ে আছেন বলে জানা গেছে। তাকে জঙ্গি কানেকশনে তুলে নেয়া হয়েছিল। প্রথমে এটিকে অপহরণ মনে করা হয়েছিল। জেলা পুলিশ বিভাগও তখন প্রকৃত ঘটনা প্রকাশ করেনি।
আবদুল হামিদ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আনম নৌশাদ খানও ডা. কাউসারকে রাজধানীর ডিবি কার্যালয়ে রাখা হয়েছে বলে এ প্রতিনিধিকে জানিয়েছেন। ডা. কাউসার তার কলেজ থেকেই ২০১৯ সালে পাশ করে সেখানেই ফার্মাকোলজি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। তাদের বাড়ি বাজিতপুরের ওজানচর গ্রামে হলেও বর্তমানে জেলা শহরের খরমপট্টি এলাকায় এক আইনজীবীর বাসায় ভাড়া থাকেন। তিনি ছাত্র জীবন থেকেই তাবলিগের সঙ্গে জড়িত ছিলেন বলে ডা. নৌশাদ খান জানিয়েছেন। যে কারণে তিনি ডা. কাউসারকে জঙ্গি কানেকশনের বিষয়ে কখনও সন্দেহ করেননি। ডা. কাউসার উজানচর গ্রামের আব্দুল হেকিম মির্জার ছেলে। তাদের মির্জা বাড়িটি বিএনপির বাড়ি হিসেবে এলাকায় পরিচিত বলে জানা গেছে।
ডা. কাউসারদের বাড়িতে গেলে তার চাচাত ভাই মির্জা খোকন জানান, কাউসার ছোটবেলা থেকেই খুব ধার্মিক। তবে এখন যদি কোন জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত হয়ে থাকেন, তাহলে নিশ্চয়ই তার ব্রেন ওয়াশ করা হয়েছে। কাউসার কটিয়াদী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে রাজধানীর উত্তরা রাজউক কলেজ থেকে এইচএসসি পাশ করেন। এরপর কিশোরগঞ্জের প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করে সেখানেই প্রভাষক হিসেবে যোগ দেন। তার বাবা আব্দু হেকিম মির্জা সৌদী আরব থাকতেন। সেখান থেকে দেশে ফিরে হাওরে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করতেন। বাবা আব্দুল হেকিম ছেলে কাউসারের বিষয়ে রাজধানীর ডিবি কার্যালয়ে গেছেন বলে মির্জা খোকন জানিয়েছেন। ডা. কাউসারের স্ত্রীও একজন ডাক্তার। তাদের একটি কন্যা সন্তান রয়েছে।
তবে সদর থানার ওসি মোহাম্মদ দাইদকে ডা. কাউসারের ডিবি হেফাজতে থাকার বিষয়ে প্রশ্ন করলে তার কাছে এরকম কোন তথ্য নেই বলে জানিয়েছে। এদিকে ডিএমপির ডিবি প্রধান হারুন অর রশিদের কাছে এ ব্যাপারে জানার জন্য তার মোবইলে ফোন করলেও তিনি সংযোগটি কেটে দেন।
উল্লেখ্য, জেলা শহরের খরমপট্টি এলাকায় ডা. কাউসারের ‘মেডিক্স’ নামে কোচিং সেন্টারের সামনে থেকে তাকে শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে একটি কালো মাইক্রোতে করে কয়েকজন তুলে নিয়ে যান। তখন থেকে এটিকে অপহরণ মনে করা হচ্ছিল। কিন্তু এ ব্যাপারে সদর মডেল থানায় কোন জিডি বা মামলা হয়নি বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ দাউদ। পুলিশ ডা. কাউসারকে উদ্ধারে অভিযানে নেমেছে বলে ওসি জানিয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *