• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন |
  • English Version

বাজিতপুরে পারিবারিক পুষ্টি বাগানের উপকরণ পেল ১৫৫ পরিবার

# মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এগার ইউনিয়নের ১৫৫ জন প্রান্তিক কৃষকের মাঝে পারিবারিক পুষ্টি বাগানের উপকরণ বিতরণ করা হয়েছে।
আজ ৭ নভেম্বর সোমবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে এ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, উপজেলা কৃষি কর্মকর্তা এবিএম রকিবুল হাসান। এই সময় উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. ইসরাফিল জাহান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ও বিভিন্ন ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ।
অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পারিবারিক সবজি পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে ২১ জাতের শাক-সবজি বীজ, পানির ঝাঝরি, বাগান বেড়া দেয়ার জাল ও সাইনবোর্ডসহ অন্যান্য উপকরণ বিতরণ করেন।
উপজেলা কৃষি কর্মকর্তা এবিএম রকিবুল হাসান বলেন, পতিত জমি ও বসতবাড়ির আঙিনাসহ প্রতি ইঞ্চি জমিতে আবাদের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছে। সে লক্ষ্যে আমরা কাজ করছি। এই বছর ১৫৫ জন কৃষক পরিবারের সদস্যদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে। আশা করছি যতœ সহকারে এ বাগান করবেন, এসব ফসল আপনাদের পরিবারের পুষ্টি চাহিদা পুরন করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *