• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড

কিশোরগঞ্জে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী আছেন প্রায় ২৪ হাজার

কিশোরগঞ্জে এইচএসসি
ও সমমানের পরীক্ষার্থী
আছেন প্রায় ২৪ হাজার

# নিজস্ব প্রতিবেদক :-
আজ ৬ নভেম্বর রোববার থেকে সরাদেশে এইচএসসি ও সমমানের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে। কিশোরগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা ও কল্যাণ শাখা সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জে এবার এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী আছেন মোট ২৩ হাজার ৮০১ জন। এর মধ্যে এইচএসসি পরীক্ষার্থী ১৭ হাজার ৯০ জন, বিএম কোর্সের পরীক্ষার্থী ৪ হাজার ৭৬৬ জন, আলিম পরীক্ষার্থী ১ হাজার ৫৭০ জন, আর ভোকেশনাল কোর্সের পরীক্ষার্থী আছেন ৩৭৫ জন। রোববার বাংলা প্রথম পত্র দিয়ে শুরু হয়েছে এইচএসসি পরীক্ষা। করোনা মহামারির কারণে পাঠদান ব্যাহত হওয়ায় এবার ৩ ঘন্টার স্থলে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা হচ্ছে দুই ঘন্টার। সকালের পরীক্ষার সময়সীমা করা হয়েছে ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত। বিকালের পরীক্ষাগুলো হবে বেলা ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।
কিশোরগঞ্জ জেলায় এবার ৪১টি কেন্দ্রে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। জেলা সদরে কেন্দ্র রয়েছে ৮টি। এর মধ্যে এইচএসসি পরীক্ষা হচ্ছে সরকারি গুরুদয়াল কলেজ, সরকারি মহিলা কলেজ, ওয়ালি নেওয়াজ খান কলেজ, সৈয়দ আশরাফুল ইসলাম পৌর মহিলা কলেজ এবং আরএস আইডিয়াল কলেজ কেন্দ্রে। বিএম কোর্সের পরীক্ষা হচ্ছে আরজত আতরজান স্কুল কেন্দ্রে। আলিম পরীক্ষা হচ্ছে হয়বতনগর এইউ কামিল মাদ্রাসা কেন্দ্রে। আর ভোকেশনাল কোর্সের পরীক্ষা হচ্ছে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *