• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড

তাড়াইলে বিভিন্ন বিলে পোনা মাছ অবমুক্ত করেন ইউএনও ও এসিল্যান্ড

# জোবায়ের হোসেন খান :-

“নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার বিভিন্ন বিল ও পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। ২০২২-২৩ অর্থ বছরে রাজস্ব খাতের আওতায় উপজেলা মৎস্য অফিসার অমিত পন্ডিত এর পরিচালনায় পোনা মাছ অবমুক্ত করেন তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার লুবনা শারমিন ও সহকারী কমিশনার (ভূমি) মনোনীতা দাস।
আজ ২১ সেপ্টেম্বর বুধবার দুপুর ২টায় উপজেলার ধলা ইউনিয়নের বোয়ালিয়া বিলে পোনা মাছ অবমুক্ত করার সময় উপজেলা নির্বাহী অফিসার লুবনা শারমিন বলেন, যেখানে নিরাপদ পানি আছে সেখানেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাছ ছাড়ার নির্দেশনা দিয়েছেন, আমরা ভাতে মাছে বাঙালি। দামিহা ইউনিয়নের বারুক বিল, উপজেলা পরিষদ পুুুকুর, তাড়াইল থানা পুকুর ও তালজাঙ্গা ইউনিয়ন পরিষদ পুকুরে ৯৪১ দশমিক ২ কেজি মাছের পোনা অবমুক্ত করণ করা হল। পোনা মাছের মধ্যে ছিল, রুই, কাতলা, মৃগেল, কালি বাউশ। এই মাছ বড় হলে এলাকার মানুষেরা খেতে পারবেন। কিন্তু যে পর্যন্ত মাছ বড় না হচ্ছে সে পর্যন্ত এই মাছ কেউ ধরবেন না।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ রিপন কুমার পাল, তাড়াইল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রিপন, উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা মো. মহসীন, ধলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফরোজ আলম ঝিনুক প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *