• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :

তাড়াইলে অবৈধ সার জব্দ ও জরিমানা

# জোবায়ের হোসেন খান :-

কিশোরগঞ্জের তাড়াইলে কালোবাজারে সার বিক্রির অভিযোগে সদর বাজারের ব্যবসায়ী মেসার্স রমজান ট্রেডার্স এর স্বত্ত্বাধিকারী আলমগীর হোসেনকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।
জানা গেছে, অভিযোগের সত্যতা পাওয়ায় ১২ সেপ্টম্বর সোমবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোনীতা দাস ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ আইনে অভিযুক্তের বিরুদ্ধে উক্ত জরিমানা আদায় করেন।
উপজেলা কৃষি অফিসের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মেজবাহ উদ্দিন জানান, ১১ সেপ্টেম্বর রোববার সকাল ১১টার দিকে তাড়াইল-সাচাইল (সদর) ইউনিয়নের পূর্ব-সাচাইল লিটন মহাজনের বাড়ি সংলগ্ন তাড়াইল-কেন্দুয়া সড়কে একটি ট্রলিতে ১২ বস্তা সারসহ ইটনা উপজেলার রায়টুটি ইউনিয়নের রাজী বাজারের একজনকে আটক করে স্থানীয় জনগণ। ওই ব্যাক্তি জানান, তিনি সদর বাজারের রমজান ভূঁইয়ার নিকট থেকে সার কিনে নিজ এলাকায় নিয়ে যাচ্ছিলেন। ওই ব্যক্তির তথ্য অনুযায়ী সারসহ সদর বাজারের মেসার্স রমজান ট্রেডার্সে সত্যতা যাচাই গেলে ওই ডিলারের স্বত্ত্বাধিকারী আলমগীর হোসেন জানান, তিনি সার বিক্রি করেননি। এ সময় মেসার্স রমজান ট্রেডার্সের রমজান ভূঁইয়া নিজ দোকানেই ছিলেন।
উপ-সহকারী কৃষি কর্মকর্তা মেজবাহ উদ্দিন আরও বলেন, এক এলাকার সার অন্য এলাকায় বিক্রি করার আইন নাই। তাই উপজেলা কৃষি কর্মকর্তা আশরাফুল আলমের নির্দেশে ইটনা উপজেলার রাজী বাজারের ক্রেতার নাম-ঠিকানা রেখে ১২ বস্তা সার আমাদের হেফাজতে রাখা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোনীতা দাস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মেসার্স রমজান ট্রেডার্স তাদের দোষ স্বীকার করায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং ১২ বস্তা সার স্থানীয় কৃষকদের মাঝে আমাদের মাধ্যমে বিক্রি করে বিক্রয়কৃত টাকা ইটনা উপজেলার রাজী বাজারের ব্যক্তিকে প্রদান করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *