• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে করোনায় মৃত্যুহীনতার বর্ষপূর্তি

কিশোরগঞ্জে করোনায়
মৃত্যুহীনতার বর্ষপূর্তি

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে করোনায় মৃত্যুহীনতার বর্ষপূর্তি হলো। জেলায় করোনায় এ পর্যন্ত মোট ২১৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সর্বশেষ ব্যক্তিটি ভৈরবে মারা গেছেন গতবছর ৮ সেপ্টেম্বর। এরপর থেকে টানা এক বছর করোনায় আর কোন মৃত্যুর ঘটনা ঘটেনি।
সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে জানা যায়, এ পর্যন্ত জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১ লাখ ৪৮ হাজার ২৯১টি। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৪৩৯ জনের। এদের মধ্যে মারা গেছেন ২১৫ জন। উপজেলাওয়ারি মৃতের সংখ্যা সদরে ৭২ জন, হোসেনপুরে ৮ জন, করিমগঞ্জে ১১ জন, তাড়াইলে ৫ জন, পাকুন্দিয়ায় ১৫ জন, কটিয়াদীতে ২০ জন, কুলিয়ারচরে ১১ জন, ভৈরবে ৪৫ জন, নিকলীতে ৮ জন, বাজিতপুরে ১৭ জন, ইটনায় ২ জন, আর মিঠামইনে ১ জন। তবে অষ্টগ্রামে কেউ মারা যায়নি।
কিশোরগঞ্জে প্রথম করোনায় মারা যাওয়া ব্যক্তিটি করিমগঞ্জর মুসলিমপাড়া গ্রামের সেলিম (৪৫) নামে এক ব্যবসায়ী। তিনি ঢাকা থেকে আক্রান্ত হয়ে বাড়িতে এসে ২০২০ সালের ৫ এপ্রিল মারা যান। আর সর্বশেষ গতবছর ৮ সেপ্টেম্বর শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভৈরবের হরিদাস বণিক (৮৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছিল। এরপর আর টানা এক বছর এ জেলায় কেউ করোনায় মারা যায়নি। এ পর্যন্ত সর্বোচ্চ মানুষ আক্রান্ত হয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৬ হাজার ২১৪ জন, দ্বিতীয় সর্বোচ্চ ভৈরবে ২ হাজার ৮২৯, তৃতীয় সর্বোচ্চ কটিয়াদীতে ১ হাজার ৩১৪ জন। অন্য সকল উপজেলায় আক্রান্তের সংখ্যা হাজারের নিচে। এদের মধ্যে সর্বনিম্ন ১৪৫ জন আক্রান্ত হয়েছে অষ্টগ্রামে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *