• বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৫:২৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
জাতীয় শোক দিবস উপলক্ষে ভৈরবে এতিম ও গরীব শিশুদের সুন্নাতে খাৎনা বিএডিসির দূরত্ব বিধান অমান্য করে প্রতিবেশির সেচের সীমায় সেচ প্রকল্প হোসেনপুরে মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট কার্ড ও ডিজিটাল সনদ বিতরণ কিশোরগঞ্জের ঈশাঁখা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবসের আলোচনা কিশোরগঞ্জে জাতীয় শোক দিবসে গণতন্ত্রী পার্টির জেলা কার্যালয়ে শোকসভা তাড়াইলে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে জাতীয় শোক দিবস উদযাপিত হয়েছে সরকারি চাকরিজীবীদের নির্বাচন করার বিধানের রিট খারিজ কুলিয়ারচরে রাস্তার পাশে ঘর নির্মাণকে কেন্দ্র করে এক বাড়িতে হামলা, আহত ৩ কিশোরগঞ্জে অশোক-ঝুমু স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবসে আলোচনা কিশোরগঞ্জে ১২ কেজি গাঁজা নিয়ে ৬ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিক্যাল কলেজের নবীন বরণ ও ওরিয়েন্টেশন

বক্তব্য রাখছেন রাষ্ট্রপতির সহধর্মিনী রাশিদা হামিদ -পূর্বকণ্ঠ

প্রেসিডেন্ট আবদুল হামিদ
মেডিক্যাল কলেজের নবীন
বরণ ও ওরিয়েন্টেশন

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জের প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিক্যাল কলেজের নবম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ ও ওরিয়েন্টেশন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আনম নৌশাদ খানের সভাপতিত্বে আজ ১ আগস্ট সোমবার দুপুরে কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সহধর্মিনী ও অত্র মেডিক্যাল কলেজের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান রশিদা হামিদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি কিশোরগঞ্জ-৩ আসনের এমপি মুজিবুল হক চুন্নু ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কলেজের পরিচালক গাইনী বিভাগ প্রধান প্রফেসর ডা. সুফিয়া খাতুন, পরিচালক ড. মিলাদ খান, পরিচালক ব্যারিস্টার রিয়াদ আহমেদ তুষার প্রমুখ।
প্রধান অতিথি শিক্ষার্থীদের প্রতি সমাজের ও জনগণের প্রতি দায়বদ্ধতার কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, চিকিৎসা পেশা একটি মহৎ পেশা। এই পেশায় মানুষের, বিশেষ করে সমাজের পিছিয়ে থাকা জনগোষ্ঠীর যেরকম সেবা করা সম্ভব, অন্য কোন পেশায় সেটা সম্ভব নয়। কাজেই সবাইকে মানবিক গুণাবলী নিয়ে, মানব সেবার মানসিকতা নিয়ে নিজেদের প্রস্তুত করার জন্য তিনি আহবান জানিয়েছেন। তিনি বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার স্বপ্ন দেখেছিলেন। তার সেই স্বপ্ন পূরণে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। এবার মোট ৯০ জন শিক্ষার্থী প্রথম বর্ষে ভর্তি হয়েছেন। এর মধ্যে বিদেশী শিক্ষার্থী রয়েছেন ৩৬ জন, আর দেশের বিভিন্ন জেলার শিক্ষার্থী রয়েছেন ৫৪ জন। বিদেশী শিক্ষার্থীদের মধ্যে আছেন ভারতের কাশ্মীরের ১২ জন, কলকাতার ৭ জন, বেঙ্গালুরোর ৬ জন, আসামের ৫ জন, আর নেপালের ৩ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি করা নিষেধ!!!