• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:১১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড পাকুন্দিয়ায় ৩ চেয়ারম্যান ও ১ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার মৃত্যু দিয়ে পরিবারকে বিদায় জানালেন সারপ্রাইজ দিয়ে দেশে আসা প্রবাসী আল ইসলাম কিশোরগঞ্জের তিন উপজেলায় ৭ জনের প্রার্থিতা প্রত্যাহার প্রযুক্তিগত উপকরণসহ সাইবার অপরাধী গ্রেপ্তার ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের আশঙ্কায় দুই গ্রাম

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে নারীর স্বাস্থ্যসেবা পরিবার পরিকল্পনা বিষয়ে সচেতনতায় উঠান বৈঠক

বিশ্ব জনসংখ্যা দিবস
উপলক্ষে নারীর স্বাস্থ্যসেবা
পরিবার পরিকল্পনা বিষয়ে
সচেতনতায় উঠান বৈঠক

# নিজস্ব প্রতিবেদক :-

পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল বাংলাদেশের জলবায়ু সহনশীল কর্মসূচীর আওতায় স্থানীয় জনগোষ্ঠীর সক্ষমতা বৃদ্ধি এবং নারীর ক্ষমতায়নের লক্ষ্যে এডভান্সিং দি লিডারশিপ অব উইমেন অ্যান্ড গার্লস টুয়ার্ডস বেটার হেলথ অ্যান্ড ক্লাইমেট রেজিলিয়েন্স প্রকল্পের আওতায় গতকাল ১৮ জুলাই সোমবার কিশোরগঞ্জের ইটনা উপজেলার এলংজুরী ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পে একটি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে আয়োজিত উঠান বৈঠকে আশ্রয়ণ প্রকল্পের মানুষের মাঝে পরিবার পরিকল্পনা, যৌন ও প্রজনন স্বাস্থ্য, নিরাপদ মাতৃত্ব ও নবজাতক, কৈশোরকালীন স্বাস্থ্যসেবা সম্পর্কে অবহিত ও সচেতনতা বৃদ্ধি করা হয়।
বৈঠকে পরিবার পরিকল্পনা, মা ও শিশুস্বাস্থ্য সেবা সম্পর্কে অবহিতকরণ, সচেতনতা বৃদ্ধি, ২০ বছর বয়সের আগে সন্তান না নেওয়ার জন্য নব-দম্পতিদেরকে পরিবার পরিকল্পনা পদ্ধতি ও অনিরাপদ এম.আর. কিংবা গর্ভপাত সম্পর্কে অবহিতকরণ, দীর্ঘমেয়াদী ও স্থায়ী পরিবার পরিকল্পনা পদ্ধতির সুবিধা সম্পর্কে সচেতনতা ও কিশোর-কিশোরীদের (১০-১৯ বছর) বয়ঃসন্ধিকালীন পরিবর্তন প্রজনন স্বাস্থ্য সম্পর্কে অবহিত ও সচেতনতা বৃদ্ধি এবং প্রাতিষ্ঠানিক প্রসব সেবা ও প্রসব-পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণের সুবিধা সম্পর্কে অবহিত করা হয়। এছাড়া আশ্রয়ণ প্রকল্পের জনগোষ্ঠীর মাঝে খাবার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাওয়ার স্যালাইন বিতরণ করা হয়।
উঠান বৈঠকে উপস্থিত ছিলেন ইটনা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার মো. মাকসুদুল ইসলাম, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, পরিবার পরিকল্পনা পরিদর্শক, পরিবার পরিকল্পনা সহকারী এবং পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল বাংলাদেশের এডভান্সিং দি লিডারশিপ অব উইমেন অ্যান্ড গার্লস প্রতিনিধি মো. কামরুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *