• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড পাকুন্দিয়ায় ৩ চেয়ারম্যান ও ১ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার মৃত্যু দিয়ে পরিবারকে বিদায় জানালেন সারপ্রাইজ দিয়ে দেশে আসা প্রবাসী আল ইসলাম কিশোরগঞ্জের তিন উপজেলায় ৭ জনের প্রার্থিতা প্রত্যাহার প্রযুক্তিগত উপকরণসহ সাইবার অপরাধী গ্রেপ্তার ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের আশঙ্কায় দুই গ্রাম

করিমগঞ্জে বোনকে বিয়ে না করায় ঘুমের ওষুধ দিয়ে দ্বিখণ্ডিত করে খুন গ্রেফতার করে পিবিআই

বামে পিবিআই’র হাতে গ্রেফতার ঘাতক হারিছ ও ডানে ভিকটিম মতি মিয়ার ছবি -পূর্বকণ্ঠ

করিমগঞ্জে বোনকে বিয়ে
না করায় ঘুমের ওষুধ
দিয়ে দ্বিখণ্ডিত করে খুন
গ্রেফতার করে পিবিআই

# মোস্তফা কামাল :-

প্রতিশ্রুতি দিয়েও বোনকে বিয়ে না করা এবং ধার নেওয়া ৫০ হাজার টাকা হারিয়ে যাওয়ার কথা বলায় করিমগঞ্জের এক হোটেল ব্যবসায়ী তার কর্মচারীকে ঘুমের ওষুধ খাইয়ে দ্বিখণ্ডিত করে খুন করেছেন। পিবিআই ঘাতককে নেত্রকোণা থেকে গ্রেফতার করলে তিনি আদালতে হত্যার বিবরণ দিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
পিবিআই’র পুলিশ সুপার মো. শাহাদাত হোসেন পিপিএম জানিয়েছেন, করিমগঞ্জের সুলতাননগর গ্রামের মৃত আব্দুল হাফিজের ছেলে হরিছ মিয়ার (৫০) মরিচখালী বাজারের খাবার হোটেলে একই গ্রামের মৃত তাহের উদ্দিনের ছেলে মতি মিয়া (৫৫) কর্মচারী হিসেবে কাজ করতেন। তাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক ছিল। ৫-৬ বছর আগে মতি মিয়ার স্ত্রী মারা যান। এরপর থেকে হোটেলে কাজ করে মালিক হারিছের সঙ্গে মতি মিয়া হোটেলেই রাত্রিযাপন করতেন। গত ২৬ ফেব্রুয়ারি মতি মিয়া তার ছোট মেয়ের জন্য আসববাপত্র কেনার কথা বলে হারিছ মিয়ার কাছে ৫০ হাজার টাকা ধার নেন। এদিকে মালিক হারিছ মিয়ার এক বিধবা বোন রেজিয়াকে মতি মিয়া বিয়ে করবেন বলে কথা দিয়েছিলেন। কিন্তু প্রায় ২০ দিন আগে মতি মিয়া পার্শ্ববর্তী দড়ি গাঙ্গাটিয়া গ্রামের মৃত কাছুম আলীর মেয়ে দোলেনাকে বিয়ে করে ফেলেন। গত মে মাসের ২৩-২৪ তারিখে বড় জামাইকে বিদেশ পাঠানোর জন্য হারিছ মিয়ার কাছ থেকে মতি মিয়া আরও ৫০ হাজার টাকা ধার নিয়ে সিলেট যান। সিলেট থেকে ফিরেই মতি মিয়া জানান, ধার নেওয়া ৫০ হাজার টাকা হারিয়ে গেছে। হারিছ মিয়া এসব কারণে মতি মিয়ার ওপর প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে তাকে হত্যার পরিকল্পনা নেন। গত ২৪ মে বিকাল ৩টায় মতি মিয়া নিজ বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ ছিলেন। মতি মিয়া হত্যাকাণ্ডের দিন দুপুরে হারিছ মিয়ার হোটেলে গিয়ে হারিছের সঙ্গে চা-পান খেয়ে শ্বশুরবাড়ি চলে যান। রাত সাড়ে ৮টার দিকে আবার হারিছ মিয়ার হোটেলে ফিরে আসলে মতি মিয়াকে নিয়ে হারিছ মিয়া কেক এবং পাউরুটি খান। এসময় কৌশলে মতি মিয়াকে কোকের সঙ্গে ঘুমের ওষুধ খাওনো হয়। মতি মিয়া হোটেলে ঘুমিয়ে পড়লে রাত ১২টার দিকে হারিছ মিয়া দা দিয়ে কুপিয়ে মতি মিয়ার দেহকে দ্বিখণ্ডিত করে ওপরের অংশ সুলতাননগর গ্রামের জনৈক আশরাফ উদ্দিনের গোরস্থানে তার বোন ছলেমন্নেছার কবরের পাশে রেখে আসেন। আর নীচের অংশ কাঁথা দিয়ে মুড়িয়ে বস্তায় ভরে এলাকার নদীতে ফেলে দেন।
গত ২৭ মে দুপুর দেড়টার দিকে লাশের ওপরের অংশ ওই গোরস্থানে পাওয়া যায়। এদিনই মতি মিয়ার ছেলে মো. রমজান আলী বাদী হয়ে করিমগঞ্জ থানায় অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২/২০১/৩৪ ধারায় মামলা (মামলা নং ২৩) দায়ের করেন। তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়া হয় থানার পরিদর্শক জয়নাল আবেদীনকে। ধারণা করা হচ্ছে, গত ২৪ মে বিকাল ৩টা থেকে ২৭ মে দুপর দেড়টার মধ্যে কোন এক সময় মতি মিয়াকে খুন করা হয়েছে।
মামলাটি পিবিআই’র সিডিউলভুক্ত হওয়ায় তাদের ক্রাইম সিন ইউনিট ছায়া তদন্তে নামে। তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়া হয় পিবিআই’র পরিদর্শক মোহাম্মদ সাখরুল হক খানকে। তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে গতকাল ৯ জুন বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার জিমটি বাজার এলাকার একটি ভাড়া বাসা থেকে হারিছ মিয়াকে গ্রেফতার করতে সক্ষম হন। এদিনই কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাদ্দাম হোসেনের আদালতে নিয়ে গেলে হারিছ মিয়া ১৬৪ ধারায় হত্যার বিবরণ দিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তা। এরপর হারিছ মিয়াকে কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে। এদিকে ময়মনসিংহের সিআইডির ফরেনসিক ইউনিট আলামত সংগ্রহ করেছে। প্রাথমিকভাবে হারিছ মিয়া একাই হত্যাকাণ্ড ঘটিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তবে আলামতের ফরেনসিক পরীক্ষা সম্পন্ন হলে, আরও কেউ এতে জড়িত আছে কিনা জানা যাবে বলে মনে করেন তদন্ত কর্মকর্তা সাখরুল হক খান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *