• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :

বিকেএসপির তৃণমূল প্রতিভা অন্বেষণ শুরু হবে ১৫ মার্চ

বিকেএসপির তৃণমূল প্রতিভা
অন্বেষণ শুরু হবে ১৫ মার্চ

# নিজস্ব প্রতিবেদক :-

শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম ২০২২। সারা দেশের ২২টি ভেন্যুতে আগামী ১৫ থেকে ২২ মার্চ অনুষ্ঠিত হবে এই বাছাই। ময়মনসিংহ জোনে ১৫ মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ময়মনসিংহ জেলা স্টেডিয়ামে বাছাইয়ে অংশ নিবে কিশোরগঞ্জ, নেত্রকোনা, জামালপুর, শেরপুর এবং ময়মনসিংহ জেলার খেলোয়ড়রা।
কিশোরগঞ্জ জেলা ক্রীড়া কর্মকর্তঅ আল-আমিন সবুজ জানান, প্রতি বছরের মত এবারও জেলা পর্যায় থেকে খেলোয়াড় বাছাই করে উন্নত প্রশিক্ষণের আয়োজন করছে বিকেএসপি। এর আগে প্রতি জেলায় এই কার্যক্রম অনুষ্ঠিত হলেও চলতি বছর কয়েকটি জেলা নিয়ে একটি করে ভেন্যু করা হয়েছে। কিশোরগঞ্জ জেলার প্রতিভাবান খেলোয়ড়দের জন্য উন্নত আবাসিক প্রশিক্ষণের সুযোগ রয়েছে। এছাড়া এই প্রশিক্ষণ থেকে বিকেএসপিতে ভর্তিরও সুযোগ রয়েছে খেলোয়াড়দের।
প্রতিভা অন্বেষণের আওতায় ১৯টি ক্রীড়া বিভাগ- আর্চারি, এ্যাথলেটিক্স, বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল, হকি, জুডো, কারাতে, শ্যূটিং, তায়কোয়ানডো, টেবিল টেনিস, ভলিবল, উশু, স্কোয়াশ ও কাবাডি খেলায় ১২-১৩ বৎসর এবং বক্সিং, জিমনেস্টিকস, সাঁতার ও টেনিস খেলায় অনূর্ধ্ব ৮-১২ বছরের বালক এবং বালিকাদের নির্বাচন করা হবে। নির্বাচিত প্রতিভাবান খেলোয়াড়দের বিকেএসপি ঢাকা এবং আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র সমূহে প্রথম ধাপে এক মাস এবং দ্বিতীয় ধাপে দুই মাসের উন্নত প্রশিক্ষণ দেয়া হবে। এই প্রশিক্ষণের বাছাইয়ে অংশ নিতে চাইলে প্রত্যেক খেলোয়াড়কে www.bksp.gov.bd  ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদন করতে হবে। বাছাইয়ে অংশ নেয়ার দিন অনলাইন আবেদনের প্রিন্ট কপি, পিইসি সার্টিফিকেট এবং ২ কপি পাসপোর্ট সাইজের ছবি সাথে নিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *