• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :

ভৈরবে প্রাইভেটকারে টিভি চ্যানেলের স্টিকার ব্যবহার করে গাঁজা পাচারকালে আটক ২

ভৈরবে প্রাইভেটকারে টিভি
চ্যানেলের স্টিকার ব্যবহার করে
গাঁজা পাচারকালে আটক ২

# আফসার হোসেন তূর্জা :-

ভৈরবে সাদা রঙের একটি প্রাইভেটকার থেকে আটক করা হয়েছে সাড়ে ৬৭ কেজি গাঁজা। সাদা রঙের প্রাইভেটকারটির সামনের গ্লাসে বেসরকারি টিভি চ্যানেল এনটিভির স্টিকার লাগানো ছিল। এ রকম একটি প্রাইভেটকারকে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাত ১১টার দিকে তল্লাশী করে সাড়ে ৬৭ কেজি গাঁজা, মাদক বিক্রির ৩ হাজার টাকা ও প্রাইভেটকারটিসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করে র‍্যাব-১৪, সিপিসি-৩ ভৈরব ক্যাম্পের সদস্যরা।
র‍্যাব-১৪, সিপিসি-৩ ভৈরব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের নেতৃতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে উপজেলার প্রবেশদ্বার ঢাকা-সিলেট মহাসড়কের ঢাকাগামী লেনের নাটাল মোড় এলাকায় তল্লাশী করে মাদকসহ প্রাইভেটকারটি আটক করা হয়। এই সময় গ্রেপ্তার করা হয় সাংবাদিক পরিচয়ধারী মো. মোরশেদ মিয়া (৩১) ও মো. শামীম (২৭) নামের দুইজনকে।
মো. মোরশেদ মিয়া ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার আহমেদাবাদ গ্রামের আব্দুল আউয়ালের ছেলে ও মো. শামীম একই জেলা সদরের মধ্যপাড়া গ্রামের ফারুক মিয়ার ছেলে।
র‍্যাব-১৪, ভৈরব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব জানতে পারে বেসরকারি একটি টিভি চ্যানেলের স্টিকার গাড়িতে লাগিয়ে গাঁজা পাচারের জন্য একটি মাদক পাচারকারী চক্র ব্রাহ্মণবাড়িয়া সীমান্ত এলাকা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছে। এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাত ১১টার দিকে ভৈরব র‍্যাব ক্যাম্পের একটি আভিধানিক দল উপজেলার প্রবেশদ্বার ঢাকা-সিলেট মহাসড়কের ঢাকাগামী লেনের নাটালের মোড় এলাকায় তল্লাশী চৌকি স্থাপন করে। চৌকি স্থাপনের কিছুক্ষণ পর একটি বেসরকারী টিভি চ্যানেলের স্টিকার যুক্ত প্রাইভেটকার তল্লাশী চৌকির কাছে আসলে আমরা গাড়িটি থামায়। তখন গাড়ীতে থাকা ২ জন ব্যক্তি নিজেদের সংবাদিক পরিচয় দেন। তখন আমরা তাদের কাছে সাংবাদিকতার আইডি কার্ড দেখতে চাইলে তারা দেখাতে পারে নাই। পরবর্তীতে তাদের প্রাইভেটকারটি তল্লাশী করা হয়। তল্লাশীর এক পর্যায়ে গাড়িতে সাড়ে ৬৭ কেজি গাঁজা পাওয়া যায়। এই সময় সাংবাদিক পরিচয়ধারী মো. মোরশেদ মিয়া ও মো. শামীম নামের দুই জনকে মাদকসহ আটক করা হয়। এছাড়া মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকারটিও জব্দ করা হয়। যার নম্বর ঢাকা মেট্রো-গ ১৯-০৫২৯। গ্রেপ্তারকৃত দুই আসামীর বিরুদ্ধে ভৈরব থানায় মাদকদ্রব নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান র‍্যাব।
র‍্যাব সূত্রে জানা যায় ,গাড়িটি ব্রাহ্মণবাড়িয়া সীমান্ত এলাকা হতে সৈয়দ নজরুল ইসলাম সেতু হয়ে ভৈরবে প্রবেশ করতেই নাটাল মোড় এলাকায় আটক হয়। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে গাঁজা পাচারের জন্য বেসরকারি টিভি চ্যানেল এনটিভির স্টিকার গাড়িতে লাগানো হয়েছিল। যেন গাড়িটিকে কেউ সন্দেহ না করতে পারে। সাধারণত কোনো চ্যানেলের স্টিকার বা ফ্ল্যাগ স্ট্যান্ডসহ গাড়ি দেখলে সাংবাদিক বা সরকারি কর্মকর্তাদের গাড়ি ভেবে আইনশৃঙ্খলা বাহিনী থামায় না বা তল্লাশী করে না। মুলত এ সুযোগটা কাজে লাগিয়ে মাদক পাচারে ব্যস্ত অপরাধীরা।
এছাড়া মাদক বিক্রিতে বেশি লাভ দেখে এখানে বিনিয়োগও বেশি। বিশেষ করে সরবরাহ বাধামুক্ত রাখতে তারা মাদক ব্যবসায়ীরা একেক সময় একেক ধরনের পথ বের করছে। যেকোন কৌশলে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে মহাব্যস্ত এসব মাদক পাচারকারীরা। যার অন্যতম সহজ উপায় মনে করেছে বিভিন্ন সরকারি- বেসরকারি বা বিভিন্ন নামি-দামি প্রতিষ্ঠানের গাড়ির মতো দেখতে হুবহু গাড়ি ব্যবহার। অনেক সময় সরকারি কর্মকর্তা বা প্রভাবশালী কারও হতে পারে ভেবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এসব গাড়ি তল্লাশী করেনা। মাদক পাচারকারীরা সেটাই খুঁজে নিয়েছে সুযোগ করে। এ ছাড়া আমরা দেখতে পাই গাড়ির সামনে , পুলিশ, সাংবাদিক ইত্যাদি স্টিকার মেরেও মাদক পাচার চলে। মাঝে মধ্যে এরা ব্যবহার করে অ্যাম্বুলেন্স ও রোগির পরিবহনের গাড়িসমূহ।
এর আগেও একই অবলম্বন ব্যবহার করে মাদক পাচারকালে গত ২৪ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ এলাকা থেকে ৭১ বাংলা টিভির স্টিকার যুক্ত প্রাইভেটকার ব্যবহার করে মাদক পাচারকালে ৮৭ কেজি গাঁজা ও ২ বোতল হুইস্কিসহ ২ জন সাংবাদিক পরিচয়ধারী মাদক ব্যবসায়ীকে আটক করে র‍্যাব।
এভাবে সরকারি -বেসরকারি ছন্মবেশ ধারণ করে এবং নানা গণমাধ্যমের স্টিকার লাগিয়ে মাদক পাচার করাতে বিভ্রান্তিতে পড়তে হয় সরকারি আমলা,র‍্যাব, পুলিশ ও সাংবাদিকদের। গুটিকয়েক অপরাধীরা মূলত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিভ্রান্তি ও ফাঁকি দিতে প্রায় এ কৌঁশলে মাদক পাচারে জড়াচ্ছে। যা সমাজ ও রাষ্ট্রের জন্য ব্যাপক ক্ষতিকর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *