• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন |
  • English Version

ঢাকা-চট্টগ্রাম সড়কপথ বন্ধ, ঢাকা-সিলেট মহাসড়ক ও ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়কে দীর্ঘ যানজট

ঢাকা-চট্টগ্রাম সড়কপথ বন্ধ
ঢাকা-সিলেট মহাসড়ক ও ভৈরব-ময়মনসিংহ
আঞ্চলিক সড়কে দীর্ঘ যানজট

# নিজস্ব প্রতিবেদক :-

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দ নামক এলাকায় একটি ব্রীজের সংস্কার কাজ করায় ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে মেঘনা নদীর উপর নির্মিত সৈয়দ নজরুল ইসলাম সেতুর দুই প্রান্তে প্রায় ৫০ কিলোমিটার এলাকায় গাড়ির দীর্ঘ জট সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে কিশোরগঞ্জের ভৈরব, কুলিয়ারচর, ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ, সরাইল, ব্রাহ্মণবাড়িয়া সদর, নরসিংদী জেলার রায়পুরা, শিবপুর ও নরসিংদী সদরের স্থানীয় হাট বাজারের যাতায়াত করা যানবাহন ও জনগণ।
পূর্ব ঘোষণা ছাড়াই ১৩ জুলাই সোমবার রাত ১০টা থেকে ব্রীজ সংস্কারের কাজ শুরু করায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ হয়ে যায়। ফলে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা যানবাহনগুলোকে কুমিল্লার দাউদকান্দি ব্রীজ থেকে ফিরিয়ে দিয়ে ক্যান্টনমেন্ট হয়ে ব্রাহ্মণবাড়িয়া-ভৈরব-নরসিংদী হয়ে ঢাকায় যেতে হচ্ছে।
একইভাবে ঢাকাসহ উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা যানবাহনগুলোকে ঢাকা-সিলেট মহাসড়ক এবং ময়মনসিংহ-ভৈরব আঞ্চলিক সড়ক দিয়ে চট্টগ্রাম এবং সিলেটে যেতে হচ্ছে। এতে করে রাস্তায় যানবাহনের দীর্ঘজট সৃষ্টি হয়েছে। এরই ধারাবাহিকতায় গত মধ্যরাত থেকে নরসিংদী-ব্রাহ্মণবাড়িয়া বিশ্বরোডে ৪০ কিলোমিটার পর্যন্ত এবং ব্রাহ্মণবাড়িয়া থেকে কুমিল্লা ক্যান্টনমেন্ট পর্যন্ত ৫৫ কিলোমিটার দীর্ঘ রাস্তায় থেমে থেমে যানবাহন চলাচল করছে।
রাস্তায় হঠাৎ সৃষ্টি হওয়া দীর্ঘ এই যানজটের কারণে ভোগান্তিতে পড়েছে পণ্যবাহী ট্রাকগুলো। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা এক ট্রাকচালক জানান, চট্টগ্রাম থেকে ভৈরব পর্যন্ত আসতে তাদের দীর্ঘ ২৮ ঘণ্টা সময় লেগেছে। চালকরা আরো জানান, যদি তাদের আগে থেকেই জানানো হতো যে ব্রীজের কাজ করা হবে তাহলে তারা সঠিক সময়ে ঢাকায় পৌঁছাতে পারতো।
এদিকে যানজট নিরসনে ভৈরব থানা পুলিশ, ভৈরব হাইওয়ে পুলিশ, কিশোরগঞ্জ জেলা ট্রাফিক পুলিশ অবিরাম কাজ করে যাচ্ছে।
এ বিষয়ে ভৈরব ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর মো. আবেদ আলী বলেন, মেরামতের আংশিক কাজ শেষ হওয়ায় সড়কে এক লেন আজ ১৪ জুলাই বুধবার সকাল ১০টায় চালু হয়েছে। বুধবার রাত বারোটায় সেতু পুরোপুরি খুলে দেওয়া হতে পারে।
সড়ক ও জনপথ বিভাগের একটি সূত্র জানায় আজ রাত ১২টার মধ্যেই বীজের সংস্কারের কাজ শেষ হয়ে যাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *