• বুধবার, ০৮ মে ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি

লকডাউনে ভৈরব-নরসিংদীর মধ্যে যেন সীমান্ত বর্ডার

লকডাউনে ভৈরব-নরসিংদীর
মধ্যে যেন সীমান্ত বর্ডার

# মিলাদ হোসেন অপু :-

সরকার ঘোষিত লকডাউনে দূরপাল্লার যাত্রীবাহী যানবাহন চলাচল বন্ধ থাকায় ঢাকা-সিলেট মহাসড়কে ভৈরব-নরসিংদী মধ্যে যেন সীমান্ত বর্ডারে রূপান্তর হয়েছে। ব্রহ্মপুত্র ব্রীজ যেন দুই জেলার মধ্যবর্তী ট্রানজিট পয়েন্ট। ভৈরব থেকে নরসিংদী যাতায়াতের ব্রহ্মপুত্র ব্রীজ পার হয়েই নরসিংদীর জেলা রায়পুরা উপজেলার মাহমুদাবাদ এলাকা। ব্রীজ থেকে নেমেই বসিয়েছে ভৈরব হাইওয়ে থানা পুলিশের চেকপোস্ট।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ভৈরব থেকে রিকশা, অটোরিকশা, সিএনজি ব্রহ্মপুত্র ব্রীজ পার হয়ে ব্রীজের গোড়ায় নামিয়ে দিচ্ছে যাত্রী। দু’পা এগুতেই পুলিশ চেকপোস্ট আরও দু’পা এগিয়ে আবার যাত্রীরা কেউ রিকশাযোগে, সিএনজি যোগে যাচ্ছে গন্তব্যে। থেমে নেই মাইক্রোবাস, ট্রাক, মটরসাইকেলসহ পণ্যপরিবাহী যানবাহন। একপাশে গাড়ি আটকিয়ে কাগজপত্রাদি চেক করে কাউকে ছেড়ে দিচ্ছে আবার কারো বিরুদ্ধে দিচ্ছে মামলা।
পাঁচদোনা এলাকার আরিফ মিয়া বলেন, ব্রাহ্মণবাড়িয়া থেকে আশুগঞ্জ পর্যন্ত সিএনজি যোগে এসেছি। তারপর ভৈরব-মেঘনা ব্রীজ পার হয়েছি মটরসাইকেল করে। ভৈরব বাসস্ট্যান্ড থেকে রিকশা যোগে আসি মাহমুদাবাদ। এখান থেকে খানিকটা হেঁটেই সিএনজি যোগে পাঁচদোনা নিজ বাড়িতে যাবো। তবে প্রয়োজনেই ব্রাহ্মণবাড়িয়া গিয়েছিলাম। লকডাউনে পেটে খাবার দিবে না। করোনার ঝুঁকি নিয়েই লকডাউনেও যাতায়াত করতে হচ্ছে। বারৈচা এলাকার আম্বিয়া বেগম বলেন, মেয়ের সিজার হয়েছে ভৈরবে তাই জরুরী কাজে ভৈরবে যেতে হয়েছে। মাহমুদাবাদ পর্যন্ত সিএনজি যোগে বারৈচা থেকে এসেছি। এখান থেকে আবার রিকশাযোগে ভৈরব গিয়ে আবার ফের এভাবেই বাড়িতে যেতে হচ্ছে।
অটো চালক কবির মিয়া বলেন, লকডাউনে দোকান বন্ধ। তাই অটো চালাচ্ছি। সরকার বড় বড় যানবাহন বন্ধ করলেও রিকশা বন্ধ করেনি। সংসারের খরচ চালাতে অটো নিয়ে বের হয়েছি।
নরসিংদী থেকে বন্দর নগরী ভৈরবে প্রতিদিন হাজার হাজার মানুষ আসতে হয়। আবার নরসিংদীতে যেতে হয়। পার্শ্ববর্তী জেলার দূরত্ব একটি ব্রীজ হওয়ায় যোগাযোগ ব্যবস্থাটাও অনেক ভাল। সরকার লকডাউন ঘোষণা করায় ভৈরব হাইওয়ে থানা পুলিশ এক জেলা থেকে আরেক জেলায় কোন রকম যান চলাচল করতে দিচ্ছে না।
এ বিষয়ে ভৈরব হাইওয়ে থানার এসআই মনিরুজ্জামান বলেন, সকাল থেকে এ পর্যন্ত ৯টি মামলা দিয়েছি। মানুষকে আটকিয়ে রাখা যাচ্ছে না। কারণ মানুষ গন্তব্যে যেতে মরিয়া হয়ে পড়েছে। ভৈরব দিক থেকে আসা গাড়িগুলো আবার ফিরিয়ে দেয়া হচ্ছে। আবার তেমনিই নরসিংদী দিক থেকে আসা গাড়িগুলো উল্টো দিকে ফিরিয়ে দেয়া হচ্ছে। তবে যে গাড়িগুলো যাত্রী পরিবহন করছে তাদেরকেই মামলা দেয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *