• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে জনগণকে পুলিশী সহায়তা দিতে স্টিকার বিতরণ

পুলিশ সুপার বিট পুলিশিং এলাকার স্টিকার প্রদর্শন করছেন। -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে জনগণকে
পুলিশী সহায়তা দিতে
স্টিকার বিতরণ

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জে বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে সাধারণ মানুষকে যে কোন ধরনের আপদবিপদে পুলিশী সহায়তা দিতে প্রয়োজনীয় মোবাইল নম্বর সংবলিত স্টিকার ও ভিজিটিং কার্ড বিতরণ করা হয়েছে। আজ ১৭ জুন বৃহস্পতিবার দুপুরে শোলাকিয়া ঈদগা মাঠ সংলগ্ন চত্বরে পৌর এলাকার ৪, ৭ ও ৯নং ওয়ার্ড নিয়ে গঠিত ১৪নং বিটের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) স্টিকার ও ভিজিটিং কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। সদর মডেল থানার ওসি আবু বকর সিদ্দিক পিপিএম-এর সভাপতিত্বে ও পরিদর্শক জয়নাল আবেদীনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, পৌর মেয়র মাহমুদ পারভেজ, জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল প্রমুখ।বিট পুলিশিং নিয়ে সমাবেশ। (ইনসেটে) পুলিশ সুপার একটি বাসায় স্টিকার সাঁটাচ্ছেন। -পূর্বকণ্ঠ
‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ প্রতিপাদ্য নিয়ে আয়োজিত অনুষ্ঠানে পুলিশ সুপার বলেন, কিশোরগঞ্জ জেলায় মোট ১৩৩টি বিট রয়েছে। সদর থানা এলাকায় রয়েছে ১৪টি বিট। এর মধ্যে ১১টি ইউনিয়নে ১১টি বিট, আর পৌরসভার ৯টি ওয়ার্ডকে তিনটি বিটে ভাগ করা হয়েছে। প্রত্যেক বিটে একজন দায়িত্বপ্রাপ্ত এসআই, একজন এএসআই ও একজন কনস্টেবল থাকবেন। প্রতিটি বিট এলাকার বাড়ি বাড়ি ওই এলাকার দায়িত্বপ্রাপ্ত বিট অফিসার এবং থানার ডিউটি অফিসারের মোবাইল ফোন নম্বরসহ স্টিকার ও ভিজিটিং কার্ড বিতরণ করা হচ্ছে। স্টিকারগুলো বাড়িতে বা ব্যবসা প্রতিষ্ঠানের দৃশ্যমান জায়গায় সাঁটানো থাকবে। কোন সমস্যা হলেই যে কেউ ওইসব নম্বরে ফোন করে পুলিশী সেবা নিতে পারবেন।
পুলিশ সুপার আরও বলেন, এক সময় কমিউিনিটি পুলিশিং গঠন করা হয়েছিল। এটিও আইন শৃংখলা রক্ষায় ভাল ভূমিকা রাখছে। বর্তমান পুলিশ মহাপরিদর্শক বিট পুলিশিং কার্যক্রন উদ্ভাবন করেছেন। এর মাধ্যমে এলাকার মানুষ সরাসরি দায়িত্বপ্রাপ্ত বিট অফিসারের সহায়তা নিতে পারবেন। কিশোরগঞ্জ জেলাকে মাদকমুক্ত, জঙ্গিম্ক্তু, তথা একটি অপরাধমুক্ত শান্তিপূর্ণ জেলা হিসেবে উপহার দেওয়াই জেলার পুলিশ বিভাগের প্রধান দায়িত্ব। আর এ লক্ষ্যেই এসব স্টিকার ও ভিজিটিং কার্ড তৈরি করে বিট পুলিশের মাধ্যমে প্রতিটি জনপদে ছড়িয়ে দেয়া হচ্ছে। তিনি জনগণকে এই স্টিকারের গুরুত্ব বুঝে এর সদ্ব্যবহারের আহবান জানিয়েছেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইব্রাহিম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) অনির্বাণ চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তা, বিভিন্ন মিডিয়ার সাংবদিক, তিন ওয়ার্ড কাউন্সিলর ও বিপুল সংখ্যক এলাকাবাসী। অনুষ্ঠানশেষে পুলিশ সুপার কয়েকটি বাসা ও দোকানে বিট পুলিশিং-এর স্টিকার লাগিয়ে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *