• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড পাকুন্দিয়ায় ৩ চেয়ারম্যান ও ১ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার মৃত্যু দিয়ে পরিবারকে বিদায় জানালেন সারপ্রাইজ দিয়ে দেশে আসা প্রবাসী আল ইসলাম কিশোরগঞ্জের তিন উপজেলায় ৭ জনের প্রার্থিতা প্রত্যাহার প্রযুক্তিগত উপকরণসহ সাইবার অপরাধী গ্রেপ্তার ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনের আশঙ্কায় দুই গ্রাম

কুলিয়ারচরে কোরআন শরীফ ধরিয়ে কসম কাটিয়ে বলাৎকার হেফাজত নেতার বিরুদ্ধে থানায় মামলা

কুলিয়ারচরে কোরআন শরীফ
ধরিয়ে কসম কাটিয়ে বলাৎকার
হেফাজত নেতার বিরুদ্ধে থানায় মামলা

# মুহাম্মদ কাইসার হামিদ :-

কিশোরগঞ্জের কুলিয়ারচরে মাদ্রাসার এক ছাত্র (১১) কে বলৎকারের পর কোরআন শরীফ ধরিয়ে কাউকে কিছু না বলার জন্য কসম কাটানোর অভিযোগ উঠেছে পৌর এলাকার বড়খারচর আদর্শ নূরানী ও হাফিজয়া মাদ্রাসার মোহতামিম ও স্থানীয় হেফাজত নেতার বিরুদ্ধে। এ ঘটনায় ৭ এপ্রিল বুধবার রাতে কুলিয়ারচর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
অভিযুক্ত মাদ্রাসার শিক্ষক ও হেফাজত নেতা হাফেজ মাওলানা ইয়াকুব আলী (৩৫) উপজেলার উছমানপুর গ্রামের সাবেক সোনালী ব্যাংক কর্মকর্তা আব্দুল কাদিরের ছেলে।
ছাত্রের পরিবার সূত্রে জানা যায়, তাদের ছোট ছেলে (১১) গত ২ এপ্রিল শুক্রবার মাদ্রাসা থেকে বাড়ি আসার পর আর মাদ্রাসায় যেতে না চাইলে তাকে একাধিকবার মারধর করেন তারা। তারপরও সে মাদ্রাসায় যেতে অস্বীকৃতি জানায়। একপর্যায়ে পরিবারের চাপে ওই ছাত্র গত ৬ এপ্রিল মঙ্গলবার সকালে মাদ্রাসায় যাওয়ার নাম করে মাকে নিয়ে সোজা কুলিয়ারচর থানায় নিয়ে যায়। তখনও মা বুঝতে পারেনি কি হয়েছে। মা তখন মনে করেছে তারা যে মারধর করেছে এজন্য অভিযোগ করতে হয়তো থানায় নিয়ে এসেছে। ছেলে পুলিশের কাছে মারধরের অভিযোগ করবে এমন ভয়ে মা ছেলেকে থানার সামনে থেকে বুঝিয়ে বাড়ি ফিরিয়ে নিয়ে যায়। তারপর ওই ছাত্র তার মাকে ওই মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতির নিকট নিয়ে যেতে বলে। মা তখন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দুস সাত্তার মাস্টারের নিকট নিয়ে গেলে, কমিটির সভাপতির কাছে ছেলেটি তার সাথে হওয়া নির্মমতার (বলৎকার) ঘটনা খুলে বলে এবং অভিযোগ করার জন্য তাকে থানায় নিয়ে যেতে বলেন মাদ্রাসার সভাপতিকেও। শিশু ছেলের এমন কথা শুনে থ হয়ে যান ওই সভাপতি। এরপর থেকে বিষয়টি থানায় অভিযোগ করতে না দিয়ে স্থানীয় ভাবে ধামাচাপা দেওয়ার চেষ্টা চালায় স্থানীয় কয়েকজন মাতাব্বর।
পরে তারা উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতির নিকট বিচার চেয়ে পৃথক ভাবে অভিযোগ করেন।
নির্মম নির্যাতনের স্বীকার মাদ্রাসার ছাত্র সাংবাদিকদের জানায়, মাদ্রাসার ইয়াকুব আলী হুজুর তাকে গত ২ এপ্রিল শুক্রবার রাত ২টার দিকে ঘুম থেকে ডেকে তুলে খারাপ কাজ করেছে। খারাপ কাজ করার পর কোরআন শরীফে ধরিয়ে তাকে কসম কাটায় এ ঘটনার কথা কাউকে না বলার জন্য। এর আগেও তাকে ওই হুজুর খারাপ কাজ করে। তখন ভয়ে কাউকে কিছুই বলতে সাহস পায়নি।
এক সপ্তাহ পর ঘটনা এলাকায় জানাজানি হলে ৭ এপ্রিল বুধবার বিকালে এ প্রতিনিধির নিজস্ব ফেসবুক আইডি থেকে “কুলিয়ারচরের বড়খারচরে মাদ্রাসার মুহতামিম তার এক ছাত্রকে কোরআন শরীফে হাত রেখে শপথ করিয়ে বলাৎকারের অভিযোগ। ঘটনা ধামা চাপা দিতে মাতাব্বরদের দৌড়ঝাঁপ চলছে।” একটি স্টিকার পোস্ট করার পর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। মুহুর্তেই ফেসবুকে আরো অনেকেই স্টিকার, বিভিন্ন লিখা পোস্ট করে ও কমেন্ট লিখে আইনের মাধ্যমে সঠিক তদন্ত করে এ ঘটনার কঠিন বিচার দাবি করেন তারা।
এরপর ওই দিন ৭ এপ্রিল বুধবার রাত ১০টা ৫ মিনিটের সময় অভিযুক্ত ওই মাদ্রাসার শিক্ষকের বিরুদ্ধে কুলিয়ারচর থানায় একটি মামলা রুজু হয়। মামলা নং-০৪। মামলার বাদী হয় ওই ছাত্রের বাবা।
অভিযুক্ত হাফেজ মাওলানা ইয়াকুব আলী’র সাথে তার ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মোবাইল ফোন বন্ধ থাকায় আর যোগাযোগ করা সম্ভব হয়নি।
স্থানীয়রা জানান, হেফাজতের কেন্দ্রীয় নেতা মামুনুল হক ইস্যুতে গত ৩ এপ্রিল শনিবার দিবাগত রাতে বিক্ষোভ মিছিল করে পুলিশের বিরুদ্ধে শ্লোগান দেওয়া, পুলিশকে উদ্দেশ্য করে ইটপাটকেল ছুঁড়া, উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসারের সরকারি বাসভবন ভাংচুর এবং মহারাজ ত্রৈলোক্যনাথ চক্রবর্তীর পাঠাগার ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাইনবোর্ড ভাংচুরের মূল পরিকল্পনাকারী ও উস্কানিদাতা ওই হেফাজত নেতা হাফেজ মাওলানা ইয়াকুব আলী। হামলায় জড়িত অধিকাংশ ছেলেই ওই হুজুরের অনুসারী।
মাদ্রাসা শিক্ষক কর্তৃক শিশু ছাত্র বলৎকারের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া বলেন, গত ৫ দিন আগে পুলিশের উপর হামলা, উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন ভাংচুর এবং মহারাজ ত্রৈলোক্যনাথ চক্রবর্তীর পাঠাগার ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাইনবোর্ড ভাংচুরের মূল পরিকল্পনাকারী ছিলেন, বলৎকারের অভিযুক্ত মাদ্রাসা শিক্ষক হাফেজ মাওলানা ইয়াকুব আলীসহ জহির বিন রাহুল নামে অপর এক ব্যক্তি। ওই দিন মিছিল, হামলা ও ভাংচুর করার এক ঘণ্টা আগে তারা দু’জন ওই মাদ্রাসায় একটি মিটিং করে মিছিলটি বের করে। তারা হেফাজত ও শিবিরের লোক।
এ ব্যাপারে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ এ.কে.এম সুলতান মাহমুদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মাদ্রাসা ছাত্র বলৎকারের ঘটনায় হাফেজ মাওলানা ইয়াকুব আলী’র বিরুদ্ধে থানায় একটি মামলা রুজু করা হয়েছে। আসামিকে গ্রেফতারের চেষ্টায় তৎপর রয়েছে পুলিশ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *