• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :

ফলো-আপ : পাকুন্দিয়ায় অবরুদ্ধ হিন্দু পরিবারকে উদ্ধারে প্রশাসনের পদক্ষেপ

ফলো-আপ
পাকুন্দিয়ায় অবরুদ্ধ হিন্দু পরিবারকে
উদ্ধারে প্রশাসনের পদক্ষেপ

# রাজন সরকার :-

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একটি নিরীহ হিন্দু পরিবারকে জমি দখল করতে গিয়ে মারধর করে কাঁটা তারের বেড়া দিয়ে বাড়িতেই অবরুদ্ধ করে রেখেছিল এলাকার একটি প্রভাবশালী মহল। পার্শ্ববর্তী মন্দিরে যাবার রাস্তাটিও বন্ধ করে দিয়েছিল। এ নিয়ে জাতীয় দৈনিকসহ কয়েকটি অনলাইনে প্রতিবেদন ছাপা হয়েছে। তবে বিষয়টি নিয়ে হিন্দু-মুসলিম নির্বিশেষে এলাকায় ক্ষোভ তৈরি হলে প্রশাসন তাদের উদ্ধারে পদক্ষেপ নিয়েছে। পাকুন্দিয়ার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান গত মঙ্গলবার বিকালে পাকুন্দিয়া থানার ওসি সারোয়ার জাহানসহ গিয়ে বাড়ি ও মন্দিরসহ কয়েক দিক থেকে বেড়া অপসারন করে পরিবারটির চলাচলের ব্যবস্থা করে দিয়েছেন। এতে পরিবারটির মধ্যে এক ধরনের স্বস্তি নেমে এসেছে। তবে হামলার ঘটনায় দায়ের করা মামলার কয়েকজন আসামি আদালত থেকে জামিনে বেরিয়ে আসায় হিন্দু পরিবারটির মধ্যে নতুন করে চাপা আতঙ্ক কাজ করছে বলে মামলার বাদী অশোক কুমার দে এ প্রতিনিধিকে জানিয়েছেন।
পাকুন্দিয়ার এগারসিন্দুর ইউনিয়নের তালদশী গ্রামের অশোক কুমার দে’র পরিবারের সঙ্গে তাদের ৪৯ শতাংশ জায়গা নিয়ে পার্শ্ববর্তী চরখামা গ্রামের কুতুব উদ্দিন পাঠানদের আদালতে মামলা বিচারাধীন আছে। এমতাবস্থায় গত ৩ এপ্রিল সকালে প্রায় একশ’ হামলাকারী দা, চাপাতি, কুড়ালসহ মারাত্মক দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে অশোক কুমারের বাড়িতে হামলা চালায়। দুর্বৃত্তরা বাড়ির সীমানার বেড়া গুড়িয়ে দিয়ে নারীদের বেধড়ক মারধর, শ্লীলতাহানি এবং স্বর্ণাঙ্কার ও নগদ টাকা লুট করে কাঁটা তারের বেড়া দিয়ে পরিবারটিকে অবরুদ্ধ করে রেখে যায়। বাড়ির পাশের শ্রী শ্রী মদনমোহন জিউর আখড়ার মন্দিরে যাওয়ার রাস্তাটিও কাঁটাতারের বেড়া দিয়ে বন্ধ করে দেয়। হামলার পরদিন ৪ এপ্রিল অশোক কুমার দে বাদী হয়ে চর খামা গ্রামের মামুন পাঠান (৪৫), তার বাবা কুতুব উদ্দিন পাঠান (৬৫), মুক্তার পাঠান (২৬), দিদার (২৬) ও শহীদ পাঠানসহ (৩৮) ৩১ জনের নামোল্লেখ করে অজ্ঞান আরো ৫০-৬০ জনের নামে পাকুন্দিয়া থানায় মামলা (মামলা নং-৮) করেছেন। মামলার ৫নং আসামি শহিদ পাঠানকে পুলিশ গ্রেফতার করে আদালতে পাঠালেও জামিনে বেরিয়ে গেছেন। পরে আরো কয়েকজন আসামি আদালত থেকে জামিনে বেরিয়ে গেছেন। এতে ওই হিন্দু পরিবারটির ভেতর নতুন আতঙ্ক তৈরি হয়েছে বলে অশোক কুমার দে জানিয়েছেন।
তবে মামলার তদন্ত কর্মকর্তা পাকুন্দিয়া থানার এসআই আমিনুর রহমান জানিয়েছেন, কারা জামিন পেয়েছেন এ সংক্রান্ত আদালতের কাগজটি এখনো তিনি হাতে পাননি। তবে শীর্ষস্থানীয় আসামিরা এখনো জামিন পাননি বলে তিনি জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *